Advertisement
১৯ মে ২০২৪
Cardiologist’s Death

১৬ হাজার রোগীর প্রাণ বাঁচিয়ে শেষে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হার্টের চিকিৎসকের

গুজরাতের জামনগরের বাসিন্দা ছিলেন গৌরব গান্ধী। ৪১ বছর বয়সি চিকিৎসকের মৃত্যু হয়েছে হার্ট অ্যাটাকে। পেশায় চিকিৎসক গৌরব প্রায় ১৬ হাজার রোগীর হৃদ্‌যন্ত্রের অস্ত্রোপচার করেন।

heart

হৃদ্‌রোগেই মৃত্যু হল হার্টের চিকিৎসকের। ছবি: শাটারস্টক

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জামনগর শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৪:৫১
Share: Save:

১৬ হাজারেরও বেশি হার্টের রোগীকে সুস্থ করে বাড়ি ফিরিয়েছেন। অথচ সেই চিকিৎসকের প্রাণ কেড়ে নিল হৃদ্‌রোগই। গুজরাতের জামনগরের বাসিন্দা ছিলেন ৪১ বছর বয়সি গৌরব গান্ধী।

সোমবার রাতে প্রতি দিনের মতোই রোগী দেখে বাড়ি ফিরেছিলেন গৌরব। পরিবারের সঙ্গে রাতের খাওয়া সেরে ঘুমিয়ে পড়েছিলেন তিনি। মঙ্গলবার সকাল ৬টার সময়ে পরিবারের লোকজন দেখেন তাঁর বুকে ব্যথা হচ্ছে, সঙ্গে সঙ্গেই তাকে জিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় চিকিৎসকের। চিকিৎসক হিসাবে বেশ নামডাক ছিল গৌরবের। তাঁর মৃত্যুর পর হাসপাতালের বাইরে তাঁকে দেখার জন্য লোকজনের ভিড় জমে যায়। যে রোগীদের তিনি সুস্থ করে বাড়ি ফিরিয়েছিলেন, চিকিৎসকের মৃত্যুতে তাঁরাও শোকস্তব্ধ। হাসপাতালের বাইরে দাঁড়িয়ে তাঁদের কাঁদতেও দেখা গেল।

Gourav Gandhi

গৌরব গান্ধী। ছবি: সংগৃহীত।

জামনগরেই পড়াশোনা করেছিলেন গৌরব। তার পরে ওই এলাকাতেই চিকিৎসক হিসাবে কাজ করতে শুরু করেন। অল্প দিনের মধ্যেই বেশ পরিচিতি লাভ করেছিলেন তিনি। ফেসবুকের ‘হল্ট হার্ট অ্যাটাক’ সম্পর্কে সচেতনতামূলক যে প্রচার চালানো হচ্ছে, তাতেও অংশগ্রহণ করেছিলেন। সমাজমাধ্যমে এসে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমানোর জন্য বিভিন্ন পরামর্শও দিতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cardiologist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE