Advertisement
০১ মে ২০২৪
India Vs West Indies

ম্যাচ হারের পর শাস্তি হার্দিকদের, জিতেও জরিমানা ওয়েস্ট ইন্ডিজ়ের! কেন?

বৃহস্পতিবার ত্রিনিদাদে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়। সেই ম্যাচে দু’দলকে শাস্তি পেতে হল একই অপরাধের জন্য।

picture of cricket

বৃহস্পতিবারের ম্যাচে শাস্তির মুখে পড়তে হল ওয়েস্ট ইন্ডিজ় এবং ভারত দু’দলকেই। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৮:৪৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতেও শাস্তির মুখে পড়তে হল ওয়েস্ট ইন্ডিজ়কে। শাস্তি পেতে হল হার্দিক পাণ্ড্যর দলকেও। কেটে নেওয়া হচ্ছে দু’দলের ক্রিকেটারদের ম্যাচ ফি।

মন্থর বোলিংয়ের জন্য শাস্তি পেতে হচ্ছে রভম্যান পাওয়েলদের। একই দোষে দুষ্ট ভারতীয় দলও। বৃহস্পতিবারের ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম বল করেছিল ভারতীয় দল। শাস্তি হিসাবে হার্দিকদের ম্যাচ ফি-র পাঁচ শতাংশ কেটে নেওয়া হচ্ছে। অন্য দিকে, ওয়েস্ট ইন্ডিজ় নির্দিষ্ট সময়ের মধ্যে দু’ওভার কম বল করেছিল। তাই পাওয়েলদের জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১০ শতাংশ।

আইসিসির আচরণ বিধির ২.২২ ধারা অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে বোলিং ইনিংস শেষ করতে না পারা শাস্তিযোগ্য অপরাধ। সময়ের মধ্যে প্রতি ওভার কম বল করার জন্য ম্যাচ ফির পাঁচ শতাংশ কেটে নেওয়া হয়। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা।

বৃহস্পতিবারের ম্যাচের মাঠের দুই আম্পায়ারই ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ় দলের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের রিপোর্ট দিয়েছিলেন। সেই রিপোর্টের ভিত্তিতে দু’দলের অধিনায়ককে তলব করেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। তাঁর সামনে হার্দিক এবং পাওয়েল দোষ স্বীকার করে নেন।

বৃহস্পতিবার ত্রিনিদাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজ় পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। টান টান ম্যাচে ৪ রানে জিতে সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে পাওয়েলের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies ICC Fine Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE