Advertisement
০২ মে ২০২৪
SSKM Hospital

পিজির উডবার্ন ব্লকে চালু ‘ক্যাশলেস’ পরিষেবা

বছরখানেক আগে কার্ডে বিল মেটানোর সুবিধা চালু হয়। তবে রোগীদের সুবিধার কথা চিন্তা করে পরবর্তী পর্যায়ে বিমা গ্রহণের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

An image of SSKM

এসএসকেএম হাসপাতাল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ০৬:১২
Share: Save:

এসএসকেএমের উডবার্ন ব্লকে ভর্তি হলে এত দিন নগদে মেটাতে হত চিকিৎসার খরচ। নতুন বছরের প্রথম সপ্তাহ থেকে সেখানে নগদহীন (ক্যাশলেস) পরিষেবার সুযোগ পাওয়া যাবে। তবে, এখন প্রথম ধাপে শুধু ‘ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিম’-এ এই সুযোগ মিলবে।

সূত্রের খবর, উডবার্ন ব্লকে নির্দিষ্ট ভাড়া ও চিকিৎসার খরচ দিয়ে তিন রকমের কেবিনে থেকে চিকিৎসা পাওয়ার সুযোগ রয়েছে। দৈনিক ২০০০ টাকা ভাড়ায় ডবল শেয়ারিংয়ের শয্যা রয়েছে ১২টি, ২৫০০ টাকার কেবিন রয়েছে ১০টি ও ৪০০০ টাকার সুইট রয়েছে ১২টি। প্রথমে এখানে বিল নগদে মেটাতে হত। বছরখানেক আগে কার্ডে বিল মেটানোর সুবিধা চালু হয়। তবে রোগীদের সুবিধার কথা চিন্তা করে পরবর্তী পর্যায়ে বিমা গ্রহণের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। সেই মতো স্বাস্থ্য দফতরের মাধ্যমে নবান্নে প্রস্তাব পাঠান হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার এসএসকেএম কর্তৃপক্ষের সঙ্গে রাজ্য অর্থ দফতরের এ বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। জানা যাচ্ছে, নগদহীন পরিষেবার দ্বিতীয় ধাপ হিসেবে অন্যান্য বেসরকারি স্বাস্থ্য বিমা গ্রহণেরও পরিকল্পনা করা হয়েছে। এক আধিকারিকের কথায়, ‘‘ওই বিষয়টিরও প্রক্রিয়া শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM Hospital Cashless Transaction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE