Follow us on
Powered by
Co-Powered by
Co-Sponsors
Powered by
Co-Powered by
Co-Sponsors

সাবেক বাঙালি শাড়ির সাজে সঙ্গত দেবে কোন কোন ডিজাইনের ব্লাউজ

শাড়ি যেমনই হোক না কেন, ব্লাউজ ঠিকঠাক না হলে ব্যাপারটা ঠিক যেন জমে ওঠে না।

শ্রুবা ভট্টাচার্য
কলকাতা| ২২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩৭ শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১৩:১৭
জ্যাকেট বা শার্ট কাটিং ব্লাউজ
জ্যাকেট বা শার্ট কাটিং ব্লাউজ

সময়ের সঙ্গে সঙ্গে ব্লাউজের ডিজাইনের মধ্যে আসছে নানান প্রকারভেদ। শাড়ি যেমনই হোক না কেন, ব্লাউজ ঠিকঠাক না হলে ব্যাপারটা ঠিক যেন জমে ওঠে না। ব্লাউজ বানানো হোক কিংবা রেডিমেড, সব সময় ম্যাচ করাটা দরকার। জেনে নিন, কোন কোন স্টাইলের ব্লাউজ এখন বাজারে বেশি চলছে।


· জ্যাকেট কাটিং ব্লাউজ অথবা শার্ট স্টাইল ব্লাউজ : শীতের সময় অনেকেই শাড়ির সঙ্গে চাদর বা সোয়েটার নিতে পছন্দ করেন না, তাঁদের জন্য এই ধরনের ব্লাউজ একেবারে উপযুক্ত। ধুতি শাড়ি হোক কিংবা সাধারণ শাড়ি, এই ধরনের ব্লাউজের চাহিদা ভালই। এই ব্লাউজগুলি জর্জেট অথবা সাটিনের তৈরি হয়ে থাকে।

· এমব্রয়ডারি ব্লাউজ : বিয়েবাড়ি হোক কিংবা কাছের মানুষের বাড়ির কোনও অনুষ্ঠান, তাতে যাওয়ার জন্য শাড়ির সঙ্গে এই ধরনের ব্লাউজ দারুণ সুন্দর ও মানানসই দেখতে লাগে। আপনি নিজের বিয়ের ক্ষেত্রেও এমব্রয়ডারি ব্লাউজ বানাতে পারেন। বেনারসি হোক কিংবা কাঞ্জিভরম, সব ক্ষেত্রেই দেখতে সুন্দর লাগবে।


· জুয়েল নেক ব্লাউজ : এই ধরনের ব্লাউজগুলিও অনুষ্ঠান বাড়িতে পরে যাওয়ার জন্য উপযুক্ত। এই ব্লাউজগুলির গলার দিকে পাথর দিয়ে কিংবা ভারী চুমকি দিয়ে ভরাট কাজ করা থাকে। সাধারণত এগুলি্র গলা অনেকটা বড় হয়ে থাকে যাতে কোনও মালার প্রয়োজন না হয়। যে কোনও শাড়ির সঙ্গেই এই ব্লাউজ পরলে চমকপ্রদ দেখতে লাগে।

· কলার নেক ব্লাউজ : এই ধরনের ব্লাউজগুলি আপনাকে কোনও রকমের অস্বস্তি থেকে বাঁচিয়ে রাখে। কর্মক্ষেত্রে এই ধরনের ব্লাউজ বেশ মানানসই। এই ব্লাউজগুলোর কলার নিজের মনের মতো করে বানিয়ে নেওয়া যায়।

· স্প্যাগেটি স্ট্র্যাপ ব্লাউজ : গ্রীষ্মের অনুষ্ঠানে পরার ক্ষেত্রে এই ব্লাউজগুলি ভীষণ ফ্যাশনেবল এবং সুন্দর দেখতে। এগুলো নানা ধরনের উপাদান দিয়ে তৈরি হতে পারে। সুতির হয় না। এগুলির সরু হাতা আপনাকে এক ‘ফ্যান্সি লুক’ প্রদান করবে।

এছাড়াও আরো অনেক ধরনের ব্লাউজ এখন বাজারে চলছে। সেগুলির মধ্যে ব্যাকলেস, বোট নেক, হাই নেক, লম্বা বা থ্রি কোয়ার্টার হাতা ব্লাউজ চোখে পড়ার মতো।

আরও পড়ুন