Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

Cheap footwear in Kolkata: কম খরচের কেতাদুরস্ত জুতো চাই? ঘুরে দেখুন শহরের এই পাঁচটি জায়গা

Strap ব্লাউজের শুধু মাপ ঠিকঠাক হলেই তো চলবে না, দেখতেও অন্য রকম হতে হবে। শহরে কোথায় পাবেন এমন ব্লাউজ?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ জানুয়ারি ২০২২ ১২:৪৭

শহরে বেশ কিছু জায়গা রয়েছে, যেখানে নেহাতই কম খরচে মনের ইচ্ছে মতো জুতো পেয়ে যাবেন।

পছন্দের ড্রেসের সঙ্গে কানে নতুন দুল, হাতে ব্রেসলেট পরে দারুণ সাজলেন। কিন্তু মানানসই জুতোর অভাবে পুরো সাজই ভেস্তে গেল? এমন তো হয়েই থাকে। ইনস্টাগ্রাম বা পিন্টারেস্টে অনেক সময়ই আমরা দেখি ছেলেমেয়েরা কী সুন্দর সেজেছেন। সাধারণ পোশাক, অথচ দেখতে ঝকঝকে লাগছে। কেন জানেন? পায়ের জুতোটা হয়তো অতুলনীয়! আসলে আপনার গোটার সাজের এক গুরুত্বপূর্ণ অংশ হল পায়ের জুতো। নানা রকম জুতো থাকলে পুরনো জামাতেই অনেক ভাবে সাজা যায়। কিন্তু অত নিত্য নতুন কেতাদুরস্ত জুতো কেনার মতো টাকা হয়তো আপনার হাতে নেই। তা বলে কী সাজবেন না? শহরে বেশ কিছু জায়গা রয়েছে, যেখানে নেহাতই কম খরচে মনের ইচ্ছে মতো জুতো পেয়ে যাবেন। জেনে নিন এমন পাঁচটি ঠিকানা।

১। মেট্রো প্লাজা
কলেজপড়ুয়ারা এই ঠিকানা ভালই জানেন। নানা রঙের, নানা ধরনের জুতো আপনি পেয়ে যাবেন এখানে। ১০০-২০০ টাকার চটি সম্ভার দেখলে মন ভরে উঠবে আনন্দে। শীতে একটু কেতাদুরস্ত বুটজুতো চাই? তা-ও ১০০০ টাকার মধ্যেই এখানে পেয়ে যেতে পারেন। এই শপিং মলে একটি গোটা তলা জু়ড়ে রয়েছে শুধু জুতোরই দোকান।

Advertisement
প্লাস্টিকের চটি থেকে ভেলভেটের বুট— সবই  পেয়ে যাবেন  নিউ মার্কেটের বাইরে ধর্মতলা ফুটপাথে।

প্লাস্টিকের চটি থেকে ভেলভেটের বুট— সবই পেয়ে যাবেন নিউ মার্কেটের বাইরে ধর্মতলা ফুটপাথে।


২। ধর্মতলা

নিউ মার্কেটের বাইরে ধর্মতলা ফুটপাথে সবচেয়ে ভিড়। কেন বলুন তো? কারণ এখানেই পাওয়া যায় শহরের সবচেয়ে লোভনীয় জুতোগুলি। প্লাস্টিকের চটি থেকে ভেলভেটের বুট— সব এখানে পেয়ে যাবেন কম খরচে। ১৫০ টাকা থেকে দাম শুরু। হিল দেওয়া নানা রকম স্যান্ডালও পেয়ে যাবেন যে কোনও রঙে।

৩। খিদিরপুর মার্কেট

মনের মতো স্নিকার্স চাই? কিংবা প্রিয় ফুটবলারের মতো স্পাইক দেওয়া জুতো? সবই পেয়ে যাবেন খিদিরপুরের এই পুরনো মার্কেটে। দু’ধরনের জুতো পাবেন এখানে। এক, নামী-দামি ব্র্যান্ডের মতো দেখতে কিছু জুতো। দুই, পছন্দের ব্র্যান্ডের নামমাত্র খুঁত রয়েছে এমন কিছু জুতো। আসলে ব্র্যান্ডের মতো তেমন টেকসই না হলেও এই জুতোগুলি টিকে যায় বেশ কিছু দিন। আর খরচ কম হওয়ায় মনের মতো একাধিক জুতো কেনারও সুযোগ থাকে।

মনের মতো স্নিকার্স চাই? কিংবা প্রিয় ফুটবলারের মতো স্পাইক দেওয়া জুতো? সবই পেয়ে যাবেন খিদিরপুরের এই পুরনো মার্কেটে।

মনের মতো স্নিকার্স চাই? কিংবা প্রিয় ফুটবলারের মতো স্পাইক দেওয়া জুতো? সবই পেয়ে যাবেন খিদিরপুরের এই পুরনো মার্কেটে।


৪। বিকে মার্কেট

থিয়েটার রোডের এই মার্কেটের কথা অনেকেই হয়তো সে ভাবে জানেন না। কিন্তু এক বার খোঁজ পেলে বার বার যাবেন। আপনার কি কোরিয়ান ড্রামা পছন্দ কিংবা বিটিএস’এর ভক্ত। পছন্দের তারকাদের মতো জুতো সহজেই পেয়ে যাবেন এখানে। দাম একটু বেশি হলেও আকাশছোঁয়া নয়। শিলিগুড়ির বাজারে যেমন দক্ষিণ-পূর্ব দেশগুলির অনেক জিনিস পৌঁছে যায়, এখানেই সেই জিনিস আপনি পেয়ে যাবেন অনায়াসে। এবং সেটা দিল্লির সরজিনী মার্কেট বা মুম্বইয়ের কোলাবার বাজারের তুলনায় অনেক আগেই।

৫। গড়িয়াহাট

কলকাতার রাস্তার বাজারের কথা হলে গড়িয়াহাটকে কি সেই তালিকা থেকে বাদ রাখা যায়? গড়িয়াহাট বাজার থেকে গোলপার্ক যাওয়ার ফুটপাথ ধরে এগোলেই অনেকগুলি জুতোর দোকান পেয়ে যাবেন। এখানেও কেতাদুরস্ত জুতো সব পেয়ে যাবেন ১৫০ টাকা থেকে। তবে দরদাম করতে ভুলবেন না যেন।

Advertisement