Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ এপ্রিল ২০২৪ ই-পেপার

Winter garments: পছন্দসই বাহারি শীতবস্ত্র চাই? কম খরচে পেয়ে যাবেন কলকাতার আনাচেকানাচে

কলকাতা শহরে দুর্গাপূজার পর বাইরে থেকে এসে কিছু মানুষ গরম জামাকাপড়ের পসার মেলে বসেন। মার্চ পর্যন্ত এঁদের পাওয়া যাবে নির্দিষ্ট কিছু অঞ্চলে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২৭

মহানগরীর অনেক জায়গায় বাইরে থেকে এসে কিছু মানুষ গরম জামাকাপড়ের পসার মেলে বসেন।

কলকাতা শহরে শীতকালে বরফ না পড়লেও উত্তুরে হাওয়ার আনাগোনার ফলে এই সময় গরম জামাকাপড় পরা জরুরি হয়ে পড়ে। অনেকেই ভয় পান শীতের পোশাক কিনতে গেলেই জলের মতো টাকা খরচ হয়ে যাবে। কিন্তু এই শহরের আনাচেকানাচেই জ্যাকেট, সোয়েটার, মাফলার, টুপি, কোট, মোজা ইত্যাদি আরও নানা রকম শীতবস্ত্র পাওয়া যায় এখন অল্প ব্যয়েই। দুর্গাপূজা শেষ হয়ে যাওয়ার পর এই মহানগরীর অনেক জায়গায় বাইরে থেকে এসে কিছু মানুষ গরম জামাকাপড়ের পসার মেলে বসেন। প্রায় মার্চ পর্যন্ত এঁদের পাওয়া যাবে নির্দিষ্ট কিছু অঞ্চলে। বাহারি শীতবস্ত্র কিনতে হলে এঁদের হদিশ জানতেই হবে আপনাকে।


ওয়েলিংটন স্কোয়ার
ওয়েলিংটন স্কোয়ারের ভুটিয়া মার্কেটে বসে সবচেয়ে পুরনো আর বিখ্যাত গরম জামাকাপড়ের দোকান। ভুটান, তিব্বত, নেপাল, হিমাচল থেকে আনা শীতের পোশাকের আধিক্যের জন্য বিখ্যাত এই দোকানগুলি। বাহারি শাল, কোট, সোয়েটার থেকে জমকালো কার্পেট পর্যন্ত আরও অনেক কিছু পাওয়া যায় এখানে।

Advertisement
শ্রীরাম মার্কেটের সামনে এবং লিন্ডসে স্ট্রিটে বসে শীতের পোশাকের বড়সড় বাজার।

শ্রীরাম মার্কেটের সামনে এবং লিন্ডসে স্ট্রিটে বসে শীতের পোশাকের বড়সড় বাজার।


নিউ মার্কেট
নিউ মার্কেট অঞ্চলে পাওয়া যায় না হেন জিনিস নাকি নেই— অন্তত কলকাতা শহরের মানুষ এমনটাই মনে করেন। শীতকালে যদি ফ্যাশন অনুযায়ী মোজা, টুপি, দস্তানা, কোট, মাফলার ইত্যাদি কিনতে আগ্রহী হন আপনি, তবে এই অঞ্চলেই পাবেন মনের মতো জিনিসপত্র। শ্রীরাম মার্কেটের সামনে এবং লিন্ডসে স্ট্রিটে বসে শীতের পোশাকের বড়সড় বাজার।

হেদুয়া
উত্তর কলকাতার হেদুয়া পার্কের সামনে বেথুন কলেজের উল্টোদিকেই বিধান সরণির উপরে এ রাজ্যের বাইরে থেকে আসা মানুষজন এই ঠান্ডাতেও কষ্ট করে আমাদের জন্য পসরা সাজান নানা ধরনের শীতবস্ত্রের। আশেপাশের একাধিক কলেজের ছাত্রছাত্রীরাও নিয়মিত অল্প ব্যয়ে এখান থেকেই কিনে নিয়ে যান পছন্দসই শীতের পোশাক।

হেদুয়া পার্কের সামনে বিধান সরণির উপরে এ রাজ্যের বাইরে থেকে আসা মানুষ সাজান নানা ধরনের শীতবস্ত্রের সম্ভার।

হেদুয়া পার্কের সামনে বিধান সরণির উপরে এ রাজ্যের বাইরে থেকে আসা মানুষ সাজান নানা ধরনের শীতবস্ত্রের সম্ভার।


গড়িয়াহাট
কেনাকাটা করার জন্য গড়িয়াহাট চত্বরের মতো জায়গা এই শহরে আর নেই। এই অঞ্চলে কিন্তু বছরের একটা বিশেষ সময়ে শীতবস্ত্রের প্রভূত সম্ভারও মেলে। কার্ডিগান, জ্যাকেট বা কেতাদুরস্ত কোট, সবই একটু দরাদরি করতে পারলে পছন্দমাফিক আপনি অনেক কিছু পেয়ে যাবেন এখানে।

খান্নার মোড়
সারা বছর ধরেই উত্তর কলকাতার খান্নার মোড়ে সপ্তাহে দু’-তিন দিন বসে বিশাল বড় হাট। বছরের বিশেষ কিছু সময়ে এখানেও মনের মতো শীতবস্ত্র পাবেন আপনি। হাতে সময় নিয়ে আসতে হবে। তা ছাড়া এখানে আশেপাশেই গরম জামাকাপড়ের বিখ্যাত কিছু দোকানও রয়েছে যেখান থেকে কোনও শীতপ্রধান অঞ্চলে বেড়াতে গেলে এই শহরের মানুষ শীতবস্ত্র কিনে নিয়ে যান।

Advertisement