Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

Saree Styles: বেল্ট দিয়ে বাঁধুন বারো হাতের শাড়ি, কলকাতার শীতে হয়ে উঠুন অনন্যা

ঠান্ডায় জবুথবু না থেকে বিভিন্ন স্টাইলের পোশাক নিয়ে পরীক্ষা করাই যায়। বিশেষ করে শাড়ি নিয়ে ভাবা যায় ব্যতিক্রমী সাজের কথা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ জানুয়ারি ২০২২ ১০:৫৬

শাড়ির সঙ্গে কোট পরতে পারেন সোনম কপূরের মতো করে

শীতকাল শুরু হলেই আমাদের আলমারি থেকে বেরিয়ে পড়ে সোয়েটার, মোজা, জ্যাকেট, বেল্ট, কার্ডিগান, কোট আরও কত কী! কেউ কেউ বলেন, শীতকালে নতুন ধরনের পোশাক পরার কোনও উপায় নেই। কিন্তু কলকাতার শীতে এই কথা খাটে না। কারণ এখানে যতটা ঠান্ডা পড়ে, তাতে জবুথবু হয়ে না থেকে নানা ধরনের বিভিন্ন কায়দার পোশাক নিয়ে পরীক্ষা করাই যায়। বিশেষত মহিলারা এই সময়ে শাড়ি পরার ধরন বা শাড়ির সঙ্গে পরার অন্যান্য জিনিস নিয়ে নতুন ভাবে চিন্তাভাবনা করতেই পারেন।

সোয়েটারকেই করে নিন ব্লাউজ

কলকাতার ঠান্ডায় গায়ের উপর দু’-তিনটি স্তরে উলের পোশাক চাপানোর কোনও প্রয়োজন নেই। কিন্তু শীত নিয়ে সচেতন থাকাও জরুরি। ফলে আপনি সোয়েটারকেই ব্লাউজ হিসাবে পরে ফেলতে পারেন স্বচ্ছন্দে। কোনও এক রঙা গলা বন্ধ সোয়েটারের উপরে উজ্জ্বল রঙের শাড়ি আপনার উপস্থিতিকে কাজের জায়গায় বা যে কোনও অনুষ্ঠানে এনে দেবে অন্য মাত্রা।

Advertisement
 লেহঙ্গা বা শাড়ির সঙ্গে বেল্ট ব্যবহারের এই চল কলকাতা শহরেও দেখা যাচ্ছে

লেহঙ্গা বা শাড়ির সঙ্গে বেল্ট ব্যবহারের এই চল কলকাতা শহরেও দেখা যাচ্ছে


শাড়ির সঙ্গে চড়িয়ে নিন কোট

একটা সময়ে পর্যন্ত বাঙালির ধারণা ছিল যে সব জায়গায় বরফ পরে, সেই জায়গাগুলিতেই শুধু কোটের মতো শীতবস্ত্র পরার প্রয়োজন পড়ে। কিন্তু দিন বদলেছে, বদলেছে আমাদের সাজও। ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে শ্রীদেবীকে শাড়ির উপরে কোট পরতে দেখে আমরাও বুঝতে পেরেছি শীতবস্ত্র হওয়ার পাশাপাশি কোট দিয়ে করা যেতে পারে ব্যতিক্রমী সাজও। তাই আর বেশি না ভেবে এ বার কলকাতার শীতে শাড়ির উপরে চাপিয়ে নিন বাহারি কোট বা ডেনিম জ্যাকেট।

ব্লাউজ হোক বাহারি করসেট

বাঙালি মহিলাদের শরীরী আবেদন যতটা শাড়িতে ফুটে ওঠে, তেমনটি অন্য কোনও পোশাকেই নয়। এ কথা এক বাক্যে স্বীকার করেছে সারা পৃথিবীর মানুষই। তবে শাড়ি নিয়ে পরীক্ষার সময়ে ব্লাউজের বিষয়ে সতর্ক হওয়া দরকার। এই শীতে কোনও অনুষ্ঠানে আপনি কোনও করসেটকেই করে নিতে পারেন জমকালো শাড়ির ব্লাউজ।

মহিলারা শাড়ি পরার ধরন বা শাড়ির সঙ্গে পরার অন্যান্য জিনিস নিয়ে নতুন ভাবে চিন্তাভাবনা করতে পারেন

মহিলারা শাড়ি পরার ধরন বা শাড়ির সঙ্গে পরার অন্যান্য জিনিস নিয়ে নতুন ভাবে চিন্তাভাবনা করতে পারেন


ধুতির মতো করে শাড়ি পরুন

শীত কমাতে লেগিংস বা জিন্সের উপর মহারাষ্ট্রীয় ধুতি স্টাইলে আপনি পরে নিতে পারেন শাড়ি। এতে চলাফেরায় তো সুবিধা হয়ই, উপরন্তু আপনার নিজস্ব স্টাইল স্টেটমেন্ট তৈরি হয়ে যাবে। অল্প হিল তোলা জুতোর সঙ্গে এক পায়ে পরে নিতে পারেন কোনও গয়না। কর্মস্থলেও এই সাজে আপনার গুরুত্ব হবে অন্য রকম।

বেল্ট জায়গা করে নিক শাড়ির সঙ্গে

রুপোলি পর্দার অনেক তারকাই এখন বেল্টের ফ্যাশনকে অভিনবত্ব এনেছেন। লেহঙ্গা বা শাড়ির সঙ্গে বেল্ট ব্যবহারের এই চল কলকাতা শহরেও দেখা যাচ্ছে কম-বেশি। ছোট, বড়, মাঝারি আকৃতির নানা নকশার বেল্ট এখন মহিলাদের পছন্দ। শাড়ির সঙ্গে যদি থাকে একটি মানানসই বেল্ট, তবে কলকাতার শীতকালের সাজে আপনি হয়ে উঠতে পারেন অনন্যা।

Advertisement