Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

Cafes in Kolkata: পেটপুজোর পাশাপাশি মন ভাল করাও যদি হয় লক্ষ্য, তা হলে ঘুরে আসুন শহরের এই কাফেগুলি থেকে

বসন্তের হাওয়া লেগেছে মনে। সঙ্গীর সঙ্গে কফি খেতে খেতে সুখ-দুঃখের কথা হওয়াটাই এখন স্বাভাবিক। কিন্তু জায়গাও তো হতে হবে মনের মতো। ভরসা শহরের কিছ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মার্চ ২০২২ ১৩:৪২
ছবি: সংগৃহীত

বুনাফাইল কাফে।
ছবি: সংগৃহীত

বসন্তে এসে গেছে! তাই সঙ্গীর হাত ধরে নিরিবিলিতে সময় কাটানোর ইচ্ছে এখন হতেই পারে। কফি খেতে খেতে দু’জনে বসে দু’দণ্ড সুখ-দুঃখের কথা বলবেন বটে, কিন্তু মানানসই পরিবেশও তো চাই। ভরসা রাখতে পারেন শহরের কাফেগুলিতে। বেশ কিছু নতুন কাফে খুলেছে যেখানে গেলে আপনি একটু অন্য রকম পরিবেশে কিছুটা সময় কাটাতে পারেন। কোনওটা খোলা আকাশের নীচে, আবার কোনওটা দক্ষিণ কলকাতায় অলিগলিতে চুপিসাড়ে দাঁড়িয়ে রয়েছে। প্রত্যেকটার পরিবেশ এতই মনোরম যে কফি-স্যান্ডউইচ খেতে গেলে পেটপুজোর পাশাপাশি মনও ভাল হয়ে যাবে। রইল তেমনই কিছু কাফের হদিশ।

বুনাফাইল

হিন্দুস্তান পার্কের এই কাফেতে ঢুকলেই ধবধবে সাদা পরিবেশ দেখে মন শান্ত হয়ে যাবে। কফির সুগন্ধ সারাক্ষণই নাকে আসবে আপনার। তবে নানা রকম কফি ছাড়াও পেয়ে যাবেন বিভিন্ন কন্টিনেন্টাল পদ। বাইরে-ভিতরে দু’জায়গাতেই বসার ব্যবস্থা আছে।

Advertisement
বোহো স্কাই কাফে

বোহো স্কাই কাফে
ছবি: সংগৃহীত


বোহো স্কাই কাফে

গড়িয়ার কাছাকাছি যাঁদের বাস, তাঁদের মাঝেমাঝেই সময়ের অভাবে মধ্য কলকাতার দিকে সে ভাবে আসা হয় না। তবে কফি খাওয়ার জন্য এখন বেশি দূর যাওয়ারও প্রয়োজন নেই। খোলা ছাদের উপর খুলে গিয়েছে বোহো স্কাই কাফে। পরিবেশেও রয়ছে বোহেমিয়ান ছোঁয়া। হালকা মেজাজে সময়ে কাটাতে হলে এখানে যাওয়া যেতেই পারে। কফির পাশাপাশি পাবেন কবাব থেকে শুরু করে কিসেডেলার মতো হরেক রকম খাবার।

ডানকেল ব্রন

ডানকেল ব্রন


ডানকেল ব্রন

সল্টলেক সিটি সেন্টারের ঠিক উল্টো দিকে খুলেছে এই নতুন কাফে কাম বেকারিটি। ৫০০০ বর্গ ফুট জুড়ে এই বেকারিতে গেলে মনের সুখে নানা ধরনের কেক, বিস্কুট, প্যাটিজ, পাউরুটি এবং আরও নানা জিনিস পেয়ে যাবেন। কাফেতে রয়েছে নিজস্ব তৈরি কফিও। তবে এখানে দুপুর বা রাতের খাবার খাওয়ার মতোও মেনু সাজানো রয়েছে। বেকারির দোতলায় অনেকটা জায়গা জুড়ে ব্যক্তিগত কোনও অনুষ্ঠানের আয়োজনও করা হয় প্রয়োজন মতো।

বরফ

বরফ


বরফ

শুধু কফিতে যদি মন না ভরে, ককটেল বা মকটেলও চান পাশাপাশি, তা হলে গড়িয়ার এই লাউঞ্জ বারে যেতে পারেন। কবি নজরুল মেট্রো স্টেশন থেকে খুব বেশি দূর যেতে হবে না। মেনুতে পাবেন হরেক রকম খাবার,তবে পকেটে সে ভাবে টান পড়বে না।

সল্ট এন স্পাইস

সল্ট এন স্পাইস


সল্ট এন স্পাইস

নানা স্বাদের আইসক্রিম খেতে ইচ্ছে করছে? ভবানীপুরের এই কাফেতে সব রকম খাবারের পাশাপাশি পেয়ে যাবেন নানা প্রাকৃতিক স্বাদের আইসক্রিম। আম, র‌্যাস্পবেরি, বেল়়জিয়ান আমন্ড, পপসিক্ংল ওরিয়ো, লাইমে সরবে-র মতো লোভনীয় সব আইসক্রিম খেতে চলে যান এই কাফেতে। তবে আইসক্রিম ছা়ড়াও বাকি সব রকমের খাবারও পেয়ে যাবেন এখানে।

Advertisement