Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ এপ্রিল ২০২৪ ই-পেপার

Home decor tips: কম খরচে চিনেমাটির জিনিস কিনবেন ভাবছেন? কলকাতার এই জায়গাগুলিতে ঢুঁ মেরেছেন কখনও

কলকাতার বুকেই এমন অনেক জায়গা রয়েছে যেখানে অল্প ব্যয়েই আপনি চিনেমাটির তৈরি নানা ধরণের জিনিস কেনাকাটা করতে পারেন। রইল এমন কিছু জায়গার হদিশ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:০৬
ছবি: সংগৃহীত

গড়িয়াহাটের রাস্তার ধারে বেশ কয়েকটি এমন দোকান রয়েছে যেখানে খুব অল্প দামেই পেয়ে যাবেন চিনেমাটির বাসন।
ছবি: সংগৃহীত

ঘরকে সুন্দর করে সাজিয়ে রাখতে কার না ভাল লাগে? তবে ঘর সাজানোর কথা ভাবলেই মধ্যবিত্ত কলকাতাবাসীর কপালে ভাঁজ পড়তে শুরু করে। অনলাইনে সুন্দর সুন্দর ঘর সাজানোর জিনিস পাওয়া যায় বটে তবে তার দাম হয় আকাশছোঁয়া। বিভিন্ন শপিং সাইটে হরেক রকম চিনেমাটির জিনিসপত্র পাওয়া গেলেও অত্যধিক দামের কারণে সেগুলি ওয়েবসাইটের উইশলিস্টেই থেকে যায়। কেনা আর হয় না।

অথচ কলকাতার বুকেই এমন অনেক জায়গা রয়েছে, যেখানে অল্প ব্যয়েই আপনি চিনেমাটির তৈরি নানা ধরণের জিনিস কেনাকাটা করতে পারবেন নিশ্চিন্তে। রইল এমন কিছু জায়গার হদিশ।

১। গড়িয়াহাটের রাস্তার ধারে বেশ কয়েকটি এমন দোকান রয়েছে যেখানে খুব অল্প দামেই পেয়ে যাবেন চিনেমাটির বাসন। কাপ, প্লেট থেকে শুরু করে খাওয়ার ট্রে, টব কী নেই সেখানে। সবচেয়ে ভাল বিষয় হল এ সব দোকানে আপনি নির্দিধায় দরদাম করতে পারবেন। এত কম দামে এত রকম জিনিস দেখলে সত্যিই অবাক হবেন।

Advertisement
প্রতীকী ছবি

প্রতীকী ছবি


২। লেকটাউনের ভিআইপি রোডের ধারেও বেশ কয়েকটি দোকানে পেয়ে যাবেন চিনেমাটির তৈরি ঘর সাজানোর জিনিসের বিপুল সম্ভার। বাসনপত্র থেকে শুরু করে ফুলের টব, দেওয়া সাজানোর সামগ্রী, ফুলদানি, কারুকাজ করা মূর্তি আরও কত কি!

৩। ই এম বাইবাসের উপরে চিংড়িঘাটার মোড়ের কাছেও রয়েছে এমনই দু’-একটি দোকান। ২০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকারও জিনিস মিলবে সেখানে। ছোটখাটো ঘর সাজানোর জিনিস থেকে চিনেমাটির তুলসীমঞ্চ সবই পাবেন সেখানে।

৪। পার্কস্ট্রিটের ‘রজনিকলাল’ নামের দোকানটিও থাকতে পারে আপনার পছন্দের তালিকায়। খাবার পরিবেশন করার হরেক রকম চিনেমাটির পাত্রের সম্ভার মিলবে সেখানে। বারান্দায় গাছ লাগাতে ভালোবাসেন? ‘রজনিকলাল’-এ পেয়ে যাবেন হরেক রকম গাছের টবও। যা আপনার ঘরের শোভা বাড়াবে।

৫। অন্দরসজ্জায় শৈল্পিক স্পর্শ আনতে চাইলে আপনার গন্তব্য হতেই পারে দক্ষিণাপণ। আপনার রান্নাঘরটি সুন্দর করে সাজাতে চাইলে দক্ষিণাপণের আর্ট ফার্নিচার নামক দোকানটিতে এক বার ঢুঁ মেরে আসতেই পারেন। মাইক্রোওয়েভের জন্য চিনামাটির বাসন কিংবা ডিনার সেট— সবই পাবেন একই ছাদের তলায়।

Advertisement