Bank

নাম পাল্টালো আইডিএফসি ব্যাঙ্কের

সংযুক্তিকরণের পর এ বার নাম পরিবর্তন হল আইডিএফসি ব্যাঙ্কের। ১২ জানুয়ারি থেকে এর নতুন নাম হল আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক লিমিটেড।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৯ ১৮:৪৫
Share:

আইডিএফসি ব্যাঙ্কের নতুন নাম আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক। ছবি সংগৃহীত।

সংস্থা সংযুক্তিকরণ হয়েছিল গত বছরের শেষ দিকে। সেই সংযুক্তিকরণের পর এ বার নাম পরিবর্তন হল আইডিএফসি ব্যাঙ্কের। ১২ জানুয়ারি থেকে এর নতুন নাম হল আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক লিমিটেড।

Advertisement

আইডিএফসি ব্যাঙ্ক কেবলমাত্র বেসরকারি খাতেই ঋণ দেয়। এটি মূলত ঋণ প্রদানকারী ব্যাঙ্ক। এর পুরো নাম ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিনান্স কোম্পানি। গত বছর ১৮ ডিসেম্বর ক্যাপিটাল ফার্স্ট কোম্পানির সঙ্গে সংযুক্তিকরণের কথা ঘোষণা করে আইডিএফসি কর্তৃপক্ষ। ক্যাপিটাল ফার্স্ট একটি নন-ব্যাঙ্কিং ফিনান্স কোম্পানি।

এই সংযুক্তিকরণের পর আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের দেয়ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১.০৩ লক্ষ কোটি টাকা। সংযুক্তিকরণের পর ক্যাপিটাল ফার্স্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ভি বৈদ্যনাথন আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের ডিরেক্টর ও চিফ এগজিকিউটিভ অফিসার পদে যোগ দিয়েছেন। আইডিএফসি ব্যাঙ্ক বোর্ড বৈদ্যনাথের এই নিয়োগকে মঞ্জুরও করেছে।

Advertisement

আরও পড়ুন: ন্যূনতম ব্যালেন্স এক ধাক্কায় প্রায় দ্বিগুন করে দিল এই ব্যাঙ্ক

এই দুই সংস্থার সংযুক্তিকরণের পর তাদের মোট গ্রাহক সংখ্যা হল ৭২ লক্ষ। দেশে আইডিএফসির ২০৩টি ব্যাঙ্ক ব্রাঞ্চ ও ১২৯টি এটিএম রয়েছে। এছাড়াও দেশ জুড়ে ৪৫৪টি গ্রামীণ ব্যবসায়িক প্রতিনিধি সেন্টার রয়েছে।

আরও পড়ুন: সস্তায় পাট বীজ রাজ্যে

(কোথায় বিনিয়োগ করবেন, কীভাবে বিনিয়োগ করবেন, কোথায় টাকা রাখবে বাঁচবে ট্যাক্স - জানতে পড়ুন আমাদেরব্যবসাবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন