• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ন্যূনতম ব্যালেন্স এক ধাক্কায় প্রায় দ্বিগুন করে দিল এই ব্যাঙ্ক

bank of Baroda
ব্যাঙ্ক অফ বরোদা। নিজস্ব চিত্র।

অন্যান্য ব্যাঙ্কের সমান হারে এবার ন্যূনতম ব্যালেন্স এক ধাক্কায় প্রায় দ্বিগুন করে দিল ব্যাঙ্ক অব বরোদা। এলাকা ভিত্তিক সব শাখাতেই এই অঙ্ক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। সেটা না থাকলে রহাল থাকলে জরিমানার সংস্থানও। পরের মাসের শুরু থেকেই লাগু হচ্ছে নয়া নিয়ম, জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

এ বিষয়ে একটি প্রেস বিবৃতি দিয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, দিল্লি কলকাতা, মুম্বই, ও চেন্নাই— এই চার মেট্রো এবং অন্যান্য বড় শহরগুলির ক্ষেত্রে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ২০০০ টাকা রাখতে হবে গ্রাহকদের। আগে যে পরিমাণ ছিল ১০০০ টাকা। ছোট শহর (সেমি আর্বান) মফস্বলের শাখাগুলিতে এই পরিমাণ ৫০০ টাকা থেকে বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে। তবে গ্রামীণ শাখায় সেভিংস অ্যাকাউন্টে মিনিমাম ব্যালান্স যে ৫০০ টাকা ছিল, সেটাই বহাল থাকছে।

কিন্তু এই ব্যালেন্স হিসেব করা হবে ত্রৈমাসিক গড় হিসেবে। অর্থাৎ গড়ে প্রতি মাসে এই পরিমাণ টাকা থাকতে হবে অ্যাকাউন্টে। না হলে জরিমানা হিসেবে অ্যাকাউন্ট থেকে টাকা কাটা যাবে। মেট্রো ও বড় শহরের ক্ষেত্রে এই জরিমানা ২০০ টাকা। ছোট শহরের শাখায় ১০০ টাকা।

আরও পড়ুন: সস্তায় পাট বীজ রাজ্যে

গত বছরই মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল দেনা ব্যাঙ্ক ও বিজয়া ব্যাঙ্ককে ব্যাঙ্ক অফ বরোদার সঙ্গে মিশিয়ে দেওয়া হবে। সেই মতো তিনটি ব্যাঙ্ক মিশেও গিয়েছে। তবে গ্রাহকদের তাতে কোনও সমস্যা হবে না। যাঁর যেখানে অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাঙ্কেই অ্যাকাউন্ট থাকবে।

আরও পড়ুন: বাছতে দিতেই ঘোর আপত্তি, মানছে ট্রাই

 

(কোথায় বিনিয়োগ করবেন, কীভাবে বিনিয়োগ করবেন, কোথায় টাকা রাখবে বাঁচবে ট্যাক্স - জানতে পড়ুন আমাদেরব্যবসাবিভাগ।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন