IBPS Recruitment 2023

আইবিপিএস-এ ৮৬১২টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কী ভাবে আবেদন করবেন?

পদে নিয়োগের পরীক্ষা হবে অনলাইনে। পরীক্ষার সম্ভাব্য সময় আগামী অগস্ট এবং সেপ্টেম্বর মাস। এর পর নিয়োগের ইন্টারভিউ হবে আগামী নভেম্বর মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৮:২০
Share:

আইবিপিএস-এ ৮৬১২টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। প্রতীকী ছবি।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরির খোঁজে যাঁরা রয়েছেন, তাঁদের জন্য সুখবর! ইন্সটিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস) ক্লার্ক এবং প্রবেশনারি অফিসার (পিও) পদে কর্মী নিয়োগ করবে। সেই মর্মে ব্যাঙ্কের তরফে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। চলতি বছরে বিভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement

নিয়োগ হবে আরআরবি গ্রুপ ‘এ’ অফিসার (স্কেল-১,২,৩) এবং গ্রুপ ‘বি’ অফিস অ্যাসিস্ট্যান্ট (মাল্টিপারপাস) পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ৮৬১২টি। দু’টি পদে নিয়োগের পরীক্ষা হবে অনলাইনে। পরীক্ষার সম্ভাব্য সময় আগামী অগস্ট এবং সেপ্টেম্বর মাস। এর পর নিয়োগের ইন্টারভিউ হবে আগামী নভেম্বর মাসে।

অফিস অ্যাসিস্ট্যান্ট এবং অফিসার স্কেল ১-এর জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

প্রার্থীদের আইবিপিএস-এর ওয়েবসাইটে গিয়ে ‘অ্যাপ্লিকেশন লিঙ্ক’-এ ক্লিক করে রেজিস্ট্রেশনের পর আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে জমা দিতে সমস্ত প্রয়োজনীয় নথি এবং আবেদনমূল্য। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ৮৫০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের ১৭৫ টাকা জমা দিতে হবে। আগামী ২১ জুন আবেদনের শেষ দিন। পরীক্ষার আগে প্রশিক্ষণ দেওয়া হবে আগামী ১৭ জুলাই থেকে ২২ জুলাই। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন