Health

ইন্টারভিউয়ের মাধ্যমে মেডিক্যাল অফিসার নিয়োগ করবে পশ্চিম মেদিনীপুরের স্বাস্থ্য দফতর

মেডিক্যাল অফিসার এবং স্পেশালিষ্ট পদে নিয়োগ করা হবে। প্রতি মাসে বেতন ধার্য করা হয়েছে ৬০ হাজার টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৬:৩১
Share:

জেলা স্বাস্থ্য দফতরে নিয়োগ। প্রতীকী ছবি।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে। চুক্তিভিত্তিক বিভিন্ন পদে নিয়োগ করা হবে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

মেডিসিন এবং ‘জি অ্যান্ড ও’ বিভাগে ২ জন করে বিশেষজ্ঞকে নিয়োগ করা হবে। ৬২ বছরের মধ্যে বয়স হতে হবে। মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিএস (ব্যাচেলর অফ মেডিসিন অ্যান্ড ব্যাচেলর অফ সার্জারি) হতে হবে। স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। কাজ অনুযায়ী প্রতি দিন ৩ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

শিশুরোগ এবং অপথালমোলজিস্ট বিভাগে ৩ জন স্পেশালিষ্ট নিযুক্ত হবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা এবং বেতন মেডিসিন বিভাগের মতোই।

Advertisement

মেডিক্যাল অফিসার পদে ৪ জনকে নিয়োগ করা হবে। বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। এমবিবিএস হতে হবে। ১ বছরের ইন্টার্নশিপের শংসাপত্র থাকা প্রয়োজন। প্রতি মাসে বেতন ধার্য করা হয়েছে ৬০ হাজার টাকা।

১১ জন জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসারকে নিয়োগ করা হবে। সম্পূর্ণ সময়ের জন্য ৩ জন মেডিক্যাল অফিসার এবং ১ জন সিনিয়র মেডিক্যাল অফিসরকে নিয়োগ করা হবে।

প্রতিটি পদের জন্যই নথি যাচাই এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। ৬ ফেব্রুয়ারি ’২৩-এ বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় ইন্টারভিউ হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের এই ওয়েবসাইটটি দেখুন— https://www.wbhealth.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন