Pawan Singh

বিজেপি আসানসোলে প্রার্থী ঘোষণার পর এক্স হ্যান্ডল থেকে মোদীর ছবি সরালেন সেই পবন! লড়বেন বিহারে

গত ২ মার্চ বিজেপির তরফে দিল্লি থেকে আসানসোলের প্রার্থী হিসাবে পবনের নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু তার ২৪ ঘণ্টার মধ্যেই সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৮:১৩
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লোকসভা ভোটে আসানসোল লোকসভা কেন্দ্রে প্রার্থী হিসাবে বুধবার দুপুরে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিদায়ী সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার নাম ঘোষণা করেছিল বিজেপি। তার কয়েক ঘণ্টার মধ্যেই ভোজপুরি চলচ্চিত্রের তারকা অভিনেতা পবন সিংহ নিজের এক্স হ্যান্ডল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সরিয়ে দিলেন। সেই সঙ্গে পবন জানিয়েছেন, লোকসভা ভোটে বিহারের কারাকাট কেন্দ্র থেকে প্রার্থী হবেন তিনি।

Advertisement

এক মাস আগে আসানসোলকে ‘না’ বলা পবন হিন্দিতে এক্সে লিখেছেন, ‘‘মাতা গুরুতারা ভূমেরু। মানে হল, মা এই ভূমির চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। এবং আমি মাকে কথা দিয়েছিলাম এ বার নির্বাচনে লড়ব। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি বিহারের কারাকাট থেকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। জয় মা দেবী।’’

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ কারাকাট আসনটি ছেড়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা রাষ্ট্রীয় লোকমোর্চার প্রধান উপেন্দ্র কুশওয়াহাকে। অন্য দিকে, আরজেডি-কংগ্রেস-বামেদের মহাগঠবন্ধনের তরফে সেখানে প্রার্থী দিয়েছে সিপিআইএমএল (লিবারেশন)। এই পরিস্থিতিতে পবন কারাকাটে নির্দল প্রার্থী হিসাবে লড়তে পারেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

Advertisement

গত ২ মার্চ বিজেপির তরফে দিল্লি থেকে আসানসোলের প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হয়েছিল। তার পরেই তার বিরুদ্ধে প্রচারে নেমেছিল তৃণমূল। দলের তরফে মুখপাত্র অরূপ চক্রবর্তী নিজের এক্স হ্যান্ডেলে অভিযোগের সুরে লিখেছেন, ‘‘ভোজপুরিতে প্রকাশিত পবনের বিভিন্ন গান এবং ভিডিয়োতে বাংলার মহিলাদের প্রতি অশালীনতা প্রকাশ পেয়েছে।’’ আসানসোলের প্রাক্তন বিজেপি সাংসদ তথা রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয় এক্সে পবনের বিতর্কিত গানের ভিডিয়ো পোস্ট করেছিলেন। এর পর দিনই ভোজপুরি সিনেমার ‘পাওয়ার স্টার’ আসানসোলে ভোটে দাঁড়াতে অস্বীকার করে এক্সে বার্তা দেন। তার সপ্তাহ দেড়েক পরে অন্য একটি এক্স পোস্টে পবন লিখেছিলেন, ‘‘আমি বিহার থেকে ভোটে লড়ব।’’ বুধবার মোদীর ছবি সরিয়ে সে কথা আবার জানালেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন