Lok Sabha Election 2024

পুকুরে জাল ফেলে বিজেপিকে বঁড়শিতে বিদ্ধ করার হুঁশিয়ারি তৃণমূল প্রার্থী সুজাতার

প্রচারে সুজাতা গিয়েছিলেন একটি ডিমপোনা সংস্থায়। সেখানে পুকুরে জাল ফেলে মাছ ধরতেও দেখা যায় বিষ্ণপুরে তৃণমূলের প্রার্থী সুজাতা মণ্ডলকে। তার পরেই তিনি বিজেপিকে কটাক্ষ করে ওই কথা বলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:১৫
Share:

প্রচারে বিজেপিকে বিঁধলেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা। — নিজস্ব চিত্র।

প্রচারে বেরিয়ে নিজের হাতে জাল ফেলে পুকুর থেকে মাছ ধরে ভোটে বিজেপিকে বঁড়শিতে বিদ্ধ করার হুঁশিয়ারি দিলেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। মঙ্গলবার দুপুরে দেশের অন্যতম বৃহত্তম ডিমপোনা উৎপাদক কেন্দ্র বাঁকুড়ার রামসাগরে নির্বাচনী প্রচারে গিয়ে নিজে হাতে জাল ফেলে পুকুর থেকে মাছ ধরেন সুজাতা। নিজের হাতে ধরা মাছ সঙ্গে নিয়ে জনপ্রিয় বাংলা গান গাইতে গাইতে পাড়া পরিক্রমা করতেও দেখা যায় তাঁকে। তৃণমূল প্রার্থীকে পাল্টা কটাক্ষ করেছে বিজেপি।

Advertisement

বাঁকুড়ার রামসাগরে প্রচারে গিয়ে পুকুরে জাল ফেলে মাছ ধরে ফেললেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা। জালে ওঠা বড় আকারের একটি মাছ নিয়ে তিনি পাড়া পরিক্রমা করে খালি গলায় গেয়ে ওঠেন, ‘‘দেখুক পাড়া পড়শিতে/কেমন মাছ ধরেছি বঁড়শিতে।’’ সুজাতার গানে গলা মেলালেন মহিলা তৃণমূল কর্মীরা।

লোকসভা ভোটের প্রচারে নেমে বিভিন্ন সময়ে তাঁকে দেখা গিয়েছে বিভিন্ন ভূমিকায়। প্রচারের ফাঁকে কখনও সেলুনে ঢুকে তিনি খদ্দেরের চুল কেটে দিয়েছেন, কখনও আবার গৃহস্থের রান্নাঘরে ঢুকে কাঠের উনুনে রান্না করে দিয়েছেন। এ বার সেই সুজাতাই মৎস্যজীবীর ভূমিকায়। রাজ্যের বৃহত্তম ও দেশের অন্যতম বৃহৎ ডিমপোনা উৎপাদক গ্রাম রামসাগরে প্রচারে গিয়ে পুকুরে জাল ফেলে মাছ ধরলেন সুজাতা। সুজাতা বলেন, ‘‘আমি বাঁকুড়া জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ হওয়ায় রামসাগরের ডিমপোনা উৎপাদকদের সঙ্গে আমার ভাল সম্পর্ক। আমাকে কত বার ডেকেছেন এখানে আসার জন্য। এ বার তো একবার জাল ফেলতেই এক জোড়া বড় মাছ উঠল! প্রতিটির ওজন প্রায় তিন কেজি করে।’’ এর পরেই রাজনীতি টেনে সুজাতা বলেন, ‘‘এ ভাবেই লোকসভা নির্বাচনে তৃণমূল জাল ফেলবে, আর বিজেপি বিষ্ণুপুর লোকসভা নির্বাচনে বঁড়শিতে গাঁথা হয়ে যাবে।’’

Advertisement

সুজাতাকে বিঁধেছে বিজেপি। বিষ্ণুপুর সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি তথা ওন্দার বিধায়ক অমরনাথ শাখা বলেন, ‘‘তিনি সর্বত্র প্রচারে গিয়ে যে রঙ্গলীলা দেখাচ্ছেন তা মানুষ ভাল চোখে নিচ্ছেন না। গত বিধানসভায় আরামবাগের মানুষ যে ভাবে তাঁকে হারিয়েছিলেন, এ বার বিষ্ণুপুরের মানুষ তাঁকে হারাবেন। আগামী ৪ জুন বিজেপির হয়ে একটু নাচ করার জন্য আমার তরফে তাঁর কাছে অনুরোধ থাকল। সঙ্গে ওই দিন অবশ্যই তাঁকে মাছভাজাও খাওয়াব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন