CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ের আরবান ইকনমিক স্টাডিজ় সেন্টারে গবেষণার সুযোগ, শূন্যপদ ক’টি?

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্তদের রাজ্য সরকারি নিয়ম মেনেই প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৭:৫৭
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

গবেষণার কাজের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। বুধবারই সেই মর্মে বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন বিষয়ে দক্ষ প্রার্থীদের প্রকল্পে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সেন্টার ফর আরবান ইকনমিক স্টাডিজ়ের তরফে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তিটি। সংশ্লিষ্ট সেন্টারেই গবেষণার কাজ সম্পন্ন হবে। নগর অর্থনীতি সম্পর্কিত নানা বিষয় নিয়ে গবেষণা করতে হবে নিযুক্তদের। প্রথমে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে কাজের ভিত্তিতে আরও দু’বছর মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্তদের রাজ্য সরকারি নিয়ম মেনেই প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের অর্থনীতি বা ভূগোল বা সমাজবিজ্ঞানের অন্যান্য বিষয়ে এমএ বা এমএসসি থাকতে হবে। পাশাপাশি প্রার্থীকে নেট/ স্লেট উত্তীর্ণ হতে হবে।

আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী চার সপ্তাহের মধ্যে পাঠাতে হবে সমস্ত নথি। এর পর বিশ্ববিদ্যালয়ের স্থির করা নিয়োগ-পদ্ধতি মেনে এই পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই বিষয়ে অন্যান্য তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে অথবা সরাসরি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন