WB Health Recruitment 2024

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি, মাসিক বেতন ৪৫ হাজার টাকা

২১ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। চুক্তির ভিত্তিতে স্টেট কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৬:২২
Share:

প্রতীকী চিত্র।

চুক্তির ভিত্তিতে রাজ্য সরকারি দফতরে কর্মী নিয়োগ করা হবে। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে রাষ্ট্রীয় বাল স্বাস্থ্য কার্যক্রম (আরবিএসকে) প্রকল্পের জন্য স্টেট কনসালট্যান্ট প্রয়োজন। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী,ব্যাচেলর অফ হোমিয়োপ্যাথিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএইচএমএস), ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএএমএস) কিংবা সমতুল বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। ডিগ্রিপ্রাপ্ত ব্যক্তিদের জাতীয় কিংবা রাজ্যস্তরের কাউন্সিলে নাম নথিভুক্ত থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট বিভাগে আবেদনকারীদের স্বীকৃত মেডিক্যাল প্রতিষ্ঠানে অন্তত তিন বছর মেডিক্যাল অফিসার কিংবা প্রোগ্রাম অফিসার হিসাবে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও আগ্রহী প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তাঁদের মেধা এবং যোগ্যতার যাচাই করা হবে ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্টের মাধ্যমে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে নির্দেশিকা মোতাবেক সমস্ত নথি জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদে ১৯ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য আবেদনমূল্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন