New Bengali Film

এ বার বড় পর্দায় কালিয়াচক হত্যাকাণ্ড! ছবিতে কে কে অভিনয় করেছেন?

২০২১ সালে মালদহের কালিয়াচক হত্যাকাণ্ড খবরের শিরোনামে জায়গা করে নিয়েছিল। এ বার এই ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৮:৩৩
Share:

(বাঁ দিকে) পার্থসারথি, রূপাঞ্জনা মিত্র (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তিন বছর আগের ঘটনা। কিন্তু মালদহের কালিয়াচকের হাড়হিম করা সেই হত্যাকাণ্ড এখনও রাজ্যবাসীর মনে রয়েছে। বছর ১৯-এর তরুণ মহম্মদ আসিফ ঠান্ডা মাথায় পরিবারের চার সদস্যকে খুন করেছিলেন। পরে পুলিশ তাঁদের পচাগলা দেহ উদ্ধার করে। পুলিশ জানায়, আসিফ হ্যাকিংয়ে দক্ষ ছিলেন। পাশাপাশি পরিবারের সদস্যদের খুন করার কথা স্বীকার করার পরেও তাঁর মধ্যে বিন্দুমাত্র অনুশোচনা ছিল না বলেই জানায় পুলিশ। কালিয়াচকের এই হত্যাকাণ্ড এ বার বড় পর্দায় জায়গা করে নিতে চলেছে। ছবির নাম ‘কালিয়াচক: চ্যাপ্টার ওয়ান’।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমে ইতিমধ্যেই এই ছবির পোস্টার প্রকাশ করা হয়েছে। তার পর এই ছবি ঘিরে শুরু হয়েছে কৌতূহল। হঠাৎ এই নৃশংস হত্যাকাণ্ড অবলম্বনে ছবি তৈরি হচ্ছে কেন? ছবির প্রযোজক অসীম আকতার বলেন, ‘‘কালিয়াচকের এই ঘটনাকে বেছে নেওয়ার উদ্দেশ্য হল মানুষ যাতে সমাজ এবং নিজের পরিবারের প্রতি যত্নবান হন। এ ছাড়া কালিয়াচকের নাম শুনলেই মানুষ ভয় পান। অনেকেই ভাবেন এখানে শুধু বেআইনি, অবৈধ কাজ হয়। গ্যাংস্টারদের বসবাস। কিন্তু কালিয়াচকেরও যে একটা আলাদা রূপ আছে সেটা আমরা এই ছবিতে দেখাতে চাই।’’

সত্য ঘটনা অবলম্বনে তৈরি হলেও গল্পের স্বার্থে কল্পনার আশ্রয়ও নিচ্ছেন নির্মাতারা। টলিপাড়া থেকে এই ছবিতে রয়েছেন রূপাঞ্জনা মিত্র, পার্থসারথি, দেবপ্রসাদ হালদার, দেবপ্রতিম দাশগুপ্ত। ছবির বাকি অভিনেতারা সকলেই প্রায় মালদহের। অসীম বলেন, ‘‘এই জেলার শিল্পীদের নিয়ে একটা ভাল কাজ করার ইচ্ছে থেকেই এই সিদ্ধান্ত নিয়েছি।’’ ছবিটির পরিচালক রাতুল মুখোপাধ্যায়। ছবির মুখ্য চরিত্র অর্থাৎ অভিযুক্ত মহম্মদ আসিফের চরিত্রে অভিনয় করছেন অসীম নিজেই।

Advertisement

ছবিতে সঙ্গীত পরিচালক ভিকি সিংহ এবং গীতিকার তাপস সরকার এবং সায়ন্তন। আগামী ১১ অক্টোবর মহম্মদ আজাহারউদ্দিন প্রযোজিত এই ছবির টিজ়ার প্রকাশ্যে আসার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন