Aamir Khan

Laal Singh Chaddha: আমি দেশবিরোধী নই, বয়কট করবেন না ‘লাল সিংহ চড্ডা’কে: আমির খান

দেশ বিরোধিতার অভিযোগ আমির খানের বিরুদ্ধে। ‘লগান’-এর দেশভক্ত ‘মিস্টার পারফেকশনিস্ট’ নাকি নিন্দা করেছেন নিজের দেশের।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৭:১৮
Share:

মুম্বই সংবাদসংস্থার খবর, ‘লাল সিংহ চড্ডা’ নিয়ে জনরোষের মুখে ‘লগান’-এর ‘ভুবন’। ‘ভারত জুড়ে বাড়ছে অসহনীয়তা’— আমিরের এই পুরনো মন্তব্যকে ঘিরে নতুন করে সরব আমজনতা। টুইটারে ‘রে রে’ করে উঠেছেন অনেকে। আমির তাঁর দেশকে ভালবাসেন না-- এই অভিযোগে ‘লাল সিংহ চড্ডা’কে বয়কট করার দাবিতে সোচ্চার হয়েছেন তাঁরা।

Advertisement

২০১৫-য় উপরোক্ত মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েন এবং কটাক্ষের শিকার হন আমির। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, "আমাদের দেশ সহনশীল, কিন্তু এখানকার মানুষ এই পরিবেশকে অসুস্থ করে তুলছেন।’’ ২০১৫-য় করা মন্তব্যের জেরে ২০২২-এ আমিরের ‘লাল সিংহ চড্ডা’ সমস্যায় পড়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে মাঠে নেমেছেন অভিনেতা।

সাংবাদিক সম্মেলনে আমিরকে প্রশ্ন করা হয়, তাঁর মন্তব্য নিয়ে সম্প্রতি যে ঘৃণা ও কটাক্ষের পরিবেশ তৈরি হয়েছে, তাই নিয়ে অভিনেতার কী মত? উত্তরে আমজনতাকে অনুরোধ করে ‘লাল সিংহ’ বলেছেন, ‘‘আমি দেশকে ভালবাসি। দয়া করে আমার ছবি বয়কট করবেন না। যাঁরা বলছেন বা মনে মনে বিশ্বাস করতে শুরু করেছেন, আমি দেশকে ভালবাসি না, তাঁরা ভুল ভাবছেন। এটা সত্যি নয়। আমার মন্তব্য কাউকে আঘাত করে থাকলে আমি দুঃখিত।’’

Advertisement

অদ্বৈত চন্দন পরিচালিত ‘লাল সিংহ চড্ডা’ ১১ অগস্ট মুক্তি পাওয়ার কথা। ছবিতে আমির খানের সঙ্গে পর্দা ভাগ করেছেন করিনা কপূর, নাগা চৈতন্য ও মোনা সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন