Anushree das

কোভিড আক্রান্ত অনুশ্রী, বাড়িতেই স্বেচ্ছাবন্দি অভিনেত্রী

ভরত কল, জয়শ্রী মুখোপাধ্যায়ের পর করোনা আক্রান্ত ‘মোহর’, ‘খড়কুটো’-খ্যাত অনুশ্রী দাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৬:৪৭
Share:

অনুশ্রী দাস। ফেসবুক

করোনা ফের থাবা বসাচ্ছে টেলি পাড়ায়। ভরত কল, জয়শ্রী মুখোপাধ্যায়ের পর করোনা আক্রান্ত ‘মোহর’, ‘খড়কুটো’-খ্যাত অনুশ্রী দাস। আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করেছিল অভিনেত্রীর সঙ্গে। অনুশ্রী বলেন, ৩০ মার্চ থেকে গায়ে অসহ্য ব্যথা শুরু হয় তাঁর। তার পরেই জ্বর আসে। সঙ্গে সঙ্গে তিনি করোনা পরীক্ষা করান। সম্প্রতি রিপোর্ট হাতে পেয়েছেন। জেনেছেন, তিনি কোভিড পজিটিভ। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ১৪ দিন নিভৃতবাসে থাকার পর আবার কাজে যোগ দেবেন।

Advertisement

অভিনেত্রী জানিয়েছেন, ‘‘সারা শরীরের হাড়ে ব্যথা, মাথা ব্যথা ছাড়া আর কোনও সমস্যা নেই আমার। দিব্য গন্ধ, স্বাদ টের পাচ্ছি। তবে হালকা ঠান্ডা লেগেছে। খিদে আর ঘুম একেবারেই চলে গিয়েছে। প্রচণ্ড দুর্বলতাও রয়েছে।’’ নিজের ঘরেই নিভৃতবাসে অনুশ্রী। ঘরের বাইরে এক পা-ও রাখছেন না তিনি। এমনকি বারান্দাতেও যাচ্ছেন না। তবে ভ্যাক্সিন এখনও নেওয়া হয়নি। সুস্থ হয়ে উঠেই সেই কাজ আগে সারবেন, জানিয়েছেন অভিনেত্রী।

অবসর কাটছে কী করে? অনুশ্রীর জানালেন, ‘‘এই সুযোগে বই পড়ছি। টিভি দেখছি। আর সবাই ফোনে খবর নিচ্ছেন। তাঁদের সঙ্গে কথা বলতে বলতে সময় কেটে যাচ্ছে।’’ সেট থেকে লীনা গঙ্গোপাধ্যায় সহ অনেকেই নিয়মিত খোঁজ নিচ্ছেন তাঁর। স্টার জলসার দুটো জনপ্রিয় ধারাবাহিকে দাপিয়ে অভিনয় করছেন অনুশ্রী। আচমকা অসুস্থ হওয়ায় ব্যস্ততায় ভাটার টান? অভিনেত্রীর বক্তব্য, আগে জীবন তার পর কাজ।

Advertisement

অসুস্থতার কথা জানানোর পাশাপাশি অভিনেত্রীর অনুরোধ, রিপোর্ট না পাওয়া পর্যন্ত অনেকেই জ্বরের ওষুধ খেয়ে কাজ করেন। এটা অনুচিত। তাঁর দাবি, অনেকেই অজান্তে ওই অসুস্থ ব্যক্তির সংস্পর্শে আসেন। যিনি আসেন, তিনিও হয়তো জটিল রোগে আক্রান্ত। সে কথা হয়তো তিনি জানেনও না। ফলে, আক্রান্ত ব্যক্তির থেকে অজান্তে সংক্রমণ তাঁর শরীরে ছড়ালে বড় দুর্ঘটনা ঘটে যেতে কতক্ষণ? ‘‘জ্বর আসতেই আমি তাই বাইরে বেরনো বন্ধ করে দিয়েছি, যাতে আমার থেকে সংক্রমণ না ছড়ায়’’, স্পষ্ট জানালেন অনুশ্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন