Ayesha Jhulka

পোষ্যের জন্য আদালতে গেলেন আয়েশা জুলকা, চাইছেন অপরাধীর শাস্তি

আয়েশা জুলকার পোষ্য কুকুর রকিকে খুন করেন তাঁরই ফ্ল্যাটের নিরাপত্তাকর্মী। বিচার চেয়ে আদালতের দ্বারস্থ অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ২১:১২
Share:

আয়েশা জুলকা। ছবি: সংগৃহীত।

চার বছর কেটে গিয়েছি শাস্তি পাননি অপরাধী। ২০২০ সালে অভিনেত্রী আয়েশা জুলকার পোষ্য কুকুর রকিকে খুন করেন তাঁরই ফ্ল্যাটের নিরাপত্তাকর্মী। রীতিমতো অত্যাচার করে খুন করা হয় তাঁর পোষ্যকে। সেই সময় থানাপুলিশ করেন অভিনেত্রী। অভিনেত্রী তাঁর নিরাপত্তাকর্মী রাম নাথু আন্দ্রের নামে থানায় অভিযোগ করলে জেল হয় তাঁর। যদিও দু'দিন পরেই জামিনে ছাড়া পেয়ে যান তিনি।

Advertisement

আয়েশার পোষ্য রকির ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, তাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছিল। এমনকি, শরীরে ক্ষতও ছিল তার। ছয় বছরের ওই পোষ্যকে নিজের লোনাভেলার বাড়ির জলের ট্যাঙ্ক থেকে মৃত অবস্থায় উদ্ধার করেন তিনি। সেই সময় নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দায়ের করা হয়। তবে, গত চার বছর ধরে পুণে আদালতে মামলাটি পড়ে থাকায় এ বার বম্বে উচ্চ আদালতে ময়নাতদন্তের উপর ভর করেই নতুন মামলা করলেন আয়েশা। আদালতের কাছে কঠিনতর শাস্তি দেওয়ার আর্জি জানিয়েছেন অভিনেত্রী। যাতে ভবিষ্যতে এমন কেউ না করতে পারে।

নব্বইয়ের দশকে আয়েশা ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন। আমির খানের বিপরীতে ‘জো জিতা ওহি সিকন্দর’ ছবিতে অভিনয়ের পর আয়েশা জুলকাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। কিন্তু, এক সময় প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে নেন আয়েশা। ১৯৯৮ সালে ‘হিম্মতওয়ালা’ রিলিজ়ের পর থেকে ছবির সংখ্যাও তিনি কমাতে থাকেন। মাঝে এক সময় বলিউড থেকে মুখ ফিরিয়েই নেন তিনি। তবে ২০২২ সালে ওটিটিতে পা রাখেন আয়েশা। সম্প্রতি, দর্শক তাঁকে ‘হ্যাপি ফ্যামিলি: কনডিশন্স অ্যাপ্লাই’ নামের একটি ওয়েব সিরিজ়ে দেখেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন