SHABANA-DHARMENDRA

রণবীর-আলিয়ার ছবিতে ঠোঁটে ঠোঁট রাখলেন ধর্মেন্দ্র-শাবানা, অনুভূতি কেমন, জানালেন অভিনেতা?

রকি ও রানির দাদু-ঠাকুমার চরিত্রে শাবানা আজ়মি এবং ধর্মেন্দ্র। এই ছবিতেই শাবানার ঠোঁটে ঠোঁট রাখেন অভিনেতা। অনুভূতি কেমন? সাফ জবাব ধর্মেন্দ্রের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৯:২১
Share:

‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির একটি দৃশ্য। ছবি: সংগৃহীত।

২৮ জুলাই মুক্তি পেয়েছে আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি।’ তবে শুধু রণবীর-আলিয়া নন, এই ছবিতে রয়েছেন জয়া বচ্চন, শাবানা আজ়মি, ধর্মেন্দ্রের মতো তারকারাও। একেবারে পারিবারিক ছবি। তরুণ প্রজন্ম যেমন রয়েছে, তেমনই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা-অভিনেত্রীরা। এই ছবিতে রণবীর-আলিয়ার রসায়নের পাশপাশি দর্শকদের নজর কেড়েছে রকি ও রানির দাদু-ঠাকুমা। ভূমিকায় শাবানা আজ়মি ও ধর্মেন্দ্র। এই ছবিতেই শাবানার ঠোঁটে ঠোঁট রেখেছেন অভিনেতা। যা নিঃসন্দেহে দর্শকদের জন্য একটা চমক। এই নিয়ে নানা মুনির নানা মত। অবশেষে এই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা।

Advertisement

প্রথম বার বড় পর্দায় ধর্মেন্দ্রকে চুম্বন করতে দেখা যায় ‘লাইফ ইন আ... মেট্রো’ ছবিতে। সেখানে নাফিসা আলির সঙ্গে চুম্বনরত দৃশ্যে দেখা যায় তাঁকে। এ বার শাবানার ঠ‌োঁটে ঠোঁট ছোঁয়ালেন অভিনেতা। বয়স বেড়েছে, এমন ঘনিষ্ঠ দৃশ্যে তাঁকে দেখে অনেকেই বিরূপ মন্তব্য করেছেন। তবে ধর্মেন্দ্রের মতে, ভালবাসার কোনও বয়স হয় না। তাঁর কথায়, ‘‘আমার মনে হয়, যে কোনও বয়সের মানুষ তাঁর ভালবাসার মানুষের প্রতি এ ভাবেই অনুভূতি জানান। এই দৃশ্যে শুট করার সময় আমি কিংবা শাবানা, কেউই বিন্দুমাত্র অস্বস্তি অনুভব করিনি।’’ পাশপাশি নাফিসা আলির সঙ্গে চুম্বনের প্রসঙ্গে টেনে বলেন, ‘‘শেষ বার যখন নাফিসাকে চুম্বন করি, দর্শক সাদর গ্রহণ করেছিলেন। তবে সব সময় একটা চাপ থাকে আগের বারের তুলনায় ভাল করার।’’ বলেই হাসি অভিনেতার।

Advertisement

সবে এক দিন পার করেছে এই ছবি। তার মধ্যে বক্স অফিসে ইতিবাচক সাড়া পেয়েছে। তবে ১০০ কোটির বক্স অফিসে ছুঁতে কতটা সময় নেয়, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন