Sushant Singh Rajput

Sushant Singh Rajput: সুশান্তের বাবার আবেদন খারিজ আদালতে, অভিনেতার জীবনী চিত্র মুক্তিতে বাধা নেই

‘ন্যায়: দ্য জাস্টিস’, ‘সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’— এমন বেশ কিছু ছবির চিত্রনাট্যও লেখা হয়েছিল বলে গুঞ্জন বলিপাড়ায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৪:৫০
Share:

সুশান্ত সিংহ রাজপুত।

বড় পর্দায় প্রয়াত ছেলেকে নিয়ে কাটাছেঁড়া হোক, এমনটা চাননি সুশান্ত সিংহ রাজপুতের বাবা কে কে সিংহ। গত এপ্রিল মাসে তাই দিল্লি হাইকোর্টের কাছে সুশান্তের জীবনী চিত্রে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু সুশান্তের বাবার এই আবেদন খারিজ করে দিলেন দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলা।

সুশান্তের মৃত্যুর পর থেকেই তাঁর জীবন নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছেন অনেকেই। ‘ন্যায়: দ্য জাস্টিস’, ‘সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’— এমন বেশ কিছু ছবির চিত্রনাট্যও লেখা হয়েছিল বলে গুঞ্জন বলিপাড়ায়। তারই ভিত্তিতে নির্মাতাদের একটি নোটিস পাঠানো হয়েছিল সুশান্তের পরিবারের তরফ থেকে। যেখানে বলা হয়, ছবি তৈরির নামে অভিনেতা বা তাঁর পরিবারের কোনও ব্যক্তিগত তথ্য প্রকাশ করা যাবে না। এতে তাঁদের গোপনীয়তা বজায় রাখার মৌলিক অধিকার লঙ্ঘিত হবে। সুশান্তের উত্তরসূরীদের অনুমতি ছাড়া তাই কোনও ছবিই বানানো যাবে না। তবে শেষমেশ এই যুক্তিকে গ্রাহ্য করল না দিল্লি হাইকোর্ট।

প্রযোজক এবং পরিচালক পক্ষের আইনজীবী এ পি সিংহ আদালতের এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত। তাঁর কথায়, “আমাদের কাছে আদালতের এই পদক্ষেপ খুবই আনন্দের। আজ আমরা জিতেছি। এই জয় শুধু আমার নয়। যে প্রযোজক এবং পরিচালকরা সমাজকে সঠিক পথ দেখানোর জন্য ছবিগুলি তৈরি করেছেন, এই জয় তাঁদের সকলের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন