Sidharth Shukla

Sidharth Shukla: শরীরচর্চার নেশা! অতিরিক্ত ঘাম ঝরাতে গিয়েই কি হৃদ্‌রোগের শিকার সিদ্ধার্থ শুক্ল

সিদ্ধার্থ শুক্লর মৃত্যুর পর সকলেরই একটি প্রশ্ন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ঘুমের মধ্যে মৃত্যুর হওয়ার মতো বয়স কি তাঁর হয়েছিল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪২
Share:

শরীরচর্চাই কি সিদ্ধার্থের মৃত্যুর কারণ?

বুধবার রাতে মায়ের সঙ্গে বাড়ির নীচে পায়চারি করেছিলেন। সকালে তিনি নিথর। সিদ্ধার্থ শুক্লর মৃত্যুর পর সকলেরই একটি প্রশ্ন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ঘুমের মধ্যে মৃত্যুর হওয়ার মতো বয়স কি তাঁর হয়েছিল? সম্প্রতি এক সংবাদমাধ্যমের আলোচনায় উঠে এসেছে মৃত্যু সম্ভাব্য কারণ। যদিও চিকিৎসকরা এখনও নতুন কিছু জানাননি।

Advertisement

শরীরের ‘ফিটনেস’-এর প্রতি নিষ্ঠাবান ছিলেন প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুক্ল। অত্যধিক শরীরচর্চা করতেন তিনি। শরীরচর্চার একাধিক ভিডিয়ো ও ছবি ইনস্টাগ্রামে পোস্ট করতেন সিদ্ধার্থ। তরুণ প্রজন্মের কাছে তিনি উদাহরণ ছিলেন। কারও কারও মনে প্রশ্ন জাগছে, চিকিৎসকরা যে বলেন, অতিরিক্ত শরীরচর্চা কোথাও গিয়ে শরীরের ক্ষতি করে দেয়, তা হলে কি সিদ্ধার্থের ক্ষেত্রে সেইটিই তাঁর মৃত্যুর কারণ হয়ে দাঁড়াল? শরীরে ঔজ্জ্বল্য আনতে কায়িক শ্রমের মাত্রা বাড়িয়ে দিয়েছিলেন বলেই কি আচমকা চলে গেলেন?

সিদ্ধার্থের এক বান্ধবীর সঙ্গে কথা বলেছে সর্বভারতীয় এক সংবাদমাধ্যম। বান্ধবী বলেছেন, ‘‘কী ভাবে মৃত্যু হয়েছে সেটা আমি জানি না। এই নিয়ে মন্তব্য করাও উচিত নয়। কিন্তু হ্যাঁ, শরীরচর্চার নেশা ছিল সিদ্ধার্থের। বিভিন্ন জিমে গিয়ে ঘাম ঝরাত। আমিও ওর কাছে থেকে পরামর্শ নিতাম এই বিষয়ে।’’

Advertisement

সিদ্ধার্থের জিম পার্টনারের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, তাঁরা সিদ্ধার্থের কাজকর্ম নিয়ে আলোচনা করতেন। তাঁর কথায়, ‘‘ওর হাতে যা যা কাজ ছিল, লকডাউন না হলে এত দিনে ও আরও বেশি যশলাভ করত।’’ তবে কি লকডাউনের জন্য মানসিক অবসাদে ভুগছিলেন ‘হাম্পটি শর্মা কি দুলহনিয়া’-র অভিনেতা?

মুম্বই পুলিশ ইতিমধ্যে সিদ্ধার্থের বন্ধুবান্ধব, পরিবার, সহকর্মী, প্রতিবেশীর সঙ্গে কথা বলা শুরু করে দিয়েছে। চলছে তদন্ত। তাঁর আবাসনের সামনে এই মুহূর্তে ভিড় জমে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন