Smriti Irani

‘গর্ভপাতের পর অঝোরে রক্ত পড়ছে! একতা কপূরের তরফ থেকে মেলেনি ছুটি’! বিস্ফোরক স্মৃতি ইরানি

‘কিঁউ কি সাস ভি কভি বহু থি’ ধারাবাহিকের শুটিং চলাকালীন গর্ভপাত হয় স্মৃতি ইরানির। ছুটি চাওয়ায় কি বলেছিল প্রযোজনা সংস্থা?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৭:১৫
Share:

শুটিং চলাকালীন গর্ভপাত স্মৃতির, ছুটি চাইতে কী উত্তর মিলেছিল একতার তরফে। — ফাইল চিত্র।

হিন্দি ধারাবাহিকে মাইলফলক হয়ে থেকে গিয়েছে স্মৃতি ইরানি অভিনীত ‘তুলসী’ চরিত্রটি। ৮ বছর ধরে, ১৮৩৩টি পর্বের ‘কিঁউ কি সাস ভি কভি বহু থি’-র মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছন স্মৃতি। তবে ওই আট বছরে সব স্মৃতিই যে স্মৃতির জন্য সুখকর ছিল, তেমনটা নয়। এই ধারাবাহিকের শুটিং চলাকালীন অনিচ্ছাকৃত গর্ভপাত হয় স্মৃতির। কোনও রকমে অটো ধরে হাসপাতালে যান অভিনেত্রী। ধারাবাহিকের নায়িকার এই কঠিন সময়ে কী করেছিলেন প্রযোজক একতা কপূর?

Advertisement

স্মৃতি ইরানির পরিচয় এখন শুধু অভিনেত্রী নয়। তিনি রাজনীতিবিদও। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে স্মৃতিরোমন্থণ করে অভিনেত্রী বলেন, ‘‘আমি জানতাম না আমি অন্তঃসত্ত্বা। শরীর খারাপ নিয়ে শুটিং করি। কিন্তু হঠাৎ অসুস্থ বোধ করি। সে দিন বৃষ্টি পড়ছিল। আমি অটো ধরে হাসপাতালে পৌঁছলাম। ইতিমধ্যেই আমার রক্তপাত শুরু হয়েছে। সেই পরিস্থিতিতে এক নার্স আমার অটোগ্রাফ চেয়ে বসলেন। এর মধ্যেই অটোগ্রাফ দিলাম। বললাম, আমায় কি ভর্তি করবেন, মনে হয় গর্ভপাত হয়ে গিয়েছে।’’

সেই সময়ে চুটিয়ে ‘কিউ কিঁ’-র শুটিং করছেন স্মৃতি। শরীরের এমন অবস্থা এক দিনের ছুটি চান অভিনেত্রী। যদিও গোটা ঘটনাটাই বলেন প্রযোজনা সংস্থার কাছে, তাদের তরফে বলা হয়, ‘‘কোনও অসুবিধা নেই, তুমি প্রয়োজনে একটু দেরি করে এসো, ২টোর মধ্যে এসো।’’ স্মৃতি বলেন, ‘‘আসলে আমার কথা বিশ্বাসই করেনি। আমি ২টোতেই পৌঁছই। না হলে আমায় বার করে দেওয়া হত, প্রযোজকের এ সবে কিছু যায় আসে না।’’ স্মৃতি আরও বলেন, ‘‘এর প্রমাণ হিসেবে নষ্ট হয়ে যাওয়া ভ্রূণ ওঁকে দেখানো উচিত ছিল!’’

Advertisement

স্মৃতি কারও নাম না নিলেও নিশানা কার দিকে, তা বুঝতে বাকি নেই কারও। যদিও বর্তমানে একতা কপূর ও স্মৃতির সম্পর্ক বেশ ভাল। ‘বালাজী টেলিফিল্মস’-এর অন্যতম কর্ণধার একতা বাড়ির প্রায় সব অনুষ্ঠানেই আমন্ত্রণ থাকে স্মৃতির। স্মৃতির মেয়ের বিয়েতেও দেখা গিয়েছিল একতাকে। তবে সেই সময়কার ভয়ঙ্কর অভিজ্ঞতা এখনও ভোলেননি অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন