Soumitra Chatterjee

ফুসফুসে সংক্রমণের চিকিৎসা চলছে সৌমিত্রর, আপাতত স্থিতিশীল তিনি

সৌমিত্রবাবুর ছেলে সৌগত চট্টোপাধ্যায় জানিয়েছেন, এ দিন ভোরের দিকে শ্বাসকষ্ট শুরু হয় তাঁর বাবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৯ ১৪:১২
Share:

দীর্ঘদিনই সিওপিডি আক্রান্ত অভিনেতা। ফাইল চিত্র

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার সকালে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিসিইউ-তে রাখা হয়েছে তাঁকে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। তবে এই মুহূর্তে কাউকে তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

Advertisement

প্রাথমিক পরীক্ষানিরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্রবাবু নিউমোনিয়ায় আক্রান্ত। প্রবীণ অভিনেতার বয়সের কথা মাথায় রেখে তাঁর অন্যান্য শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখছেন চিকিৎসকেরা। ইতিমধ্যেই তাঁর চিকিৎসার জন্য চার সদস্যের একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে।


আরও পড়ুন: গান গাইতে পাকিস্তান! মিকাকে বয়কট করল বলিউড, চিঠি প্রধানমন্ত্রীকে
আরও পড়ুন: পর্দায় কি আর ফিরবে টাইগার?​

Advertisement

সৌমিত্রবাবুর ছেলে সৌগত চট্টোপাধ্যায় জানিয়েছেন, এ দিন ভোরের দিকে শ্বাসকষ্ট শুরু হয় তাঁর বাবার। তাঁর কথায়, ‘‘বাবার শ্বাসকষ্ট শুরু হতেই আমাদের পারিবারিক চিকিৎসককে খবর দেওয়া হয়। তিনি দ্রুত চলে আসেন। বাবাকে দেখার পর তিনি হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। সেই মতো ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয় বাবাকে। আইসিউ-তে ভর্তি করা হয়। বাবার ফুসফুসে সংক্রমণ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।’’

সৌমিত্রবাবুর মেয়ে পৌলমী বসু বলেন, ‘‘বাবা দীর্ঘ দিনই সিওপিডি-তে আক্রান্ত। এখনও শরীরে সোডিয়াম-পটাশিয়ামেরও ঘাটতি রয়েছে। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, বাবা এখন অনেকটা ভাল আছেন। তাঁর নিউমোনিয়ার চিকিৎসা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন