Entertainment News

হত সেনাকর্মীদের স্ত্রীদের কল্যাণ তহবিলে কোটি টাকা অনুদান টিম ‘উরি’র

সেনাদিবসের দিন মৃত সেনাদের স্ত্রীদের অনন্য সম্মান জানালেন ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবির নির্মাতারা। ছবির প্রযোজনা সংস্থা অর্থাৎ আরএসভিপি ফিল্মসের তরফে মৃত ভারতীয় জওয়ানদের পত্নীদের জন্য সেনা খাতে ১ কোটি টাকা দান করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ১৩:১৬
Share:

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর একটি দৃশ্যে ভিকি কৌশল। ছবি: ইউটিউব।

একই দিনে দুটো ছবি মুক্তি পেয়েছে। ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ এবং ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। লোকসভা ভোটের আগে দু’টি সিনেমাই বিজেপির বাজি ছিল। তবে, প্রথম ছবিটি বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি। কিন্তু, দ্বিতীয়টির ব্যবসা এখনও পর্যন্ত খারাপ নয়। আর সেই ব্যবসার অঙ্ক থেকেই ১ কোটি টাকা অনুদান দেওয়া হল কর্মক্ষেত্রে নিহত সেনাকর্মীদের স্ত্রীদের কল্যাণ তহবিলে।

Advertisement

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর প্রযোজক রনি স্ক্রুওয়ালার নতুন প্রযোজনা সংস্থা আরএসভিপি ফিল্মসের। এর আগে ওই সংস্থা বানিয়েছে ‘কেদারনাথ’। সে ছবিও বক্স অফিসে রমরমিয়ে চলেছে। তবে আদিত্য ধর পরিচালিত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ মাত্র চার দিনে ৫০ কোটি টাকারও বেশি ব্যবসা করে ফেলেছে। প্রশংসিত হচ্ছে ভিকি কৌশল, ইয়ামি গৌতম, পরেশ রাওয়ালদের অভিনয়। আর সেটাই ভরসা বিজেপির। কারণ ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ মানুষের দরবারে সে ভাবে গুরুত্ব পায়নি। একই রকম ভাবে ‘উরি’ও যদি মুখ থুবড়ে পড়ত বাজারে, তা হলে তাদের মুখ রক্ষার সম্ভাবনা কমে যেত। কারণ, এই দুই ছবি নিয়েই তো লোকসভা ভোটের আগে ময়দানে নেমেছিল তারা।

মঙ্গলবার সেনাদিবসের দিনও তাই ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’কে আরও প্রাসঙ্গিক করে তোলা হল। সেনার প্যারেড এবং আরও বেশ কিছু অনুষ্ঠানে দিল্লিতে হাজির হয়েছিলেন ছবির কলাকুশলীরা। ছিলেন ভিকি কৌশল, ইয়ামি গৌতম। পরিচালক আদিত্য ধরও উপস্থিত ছিলেন। আর সেখানেই মৃত জওয়ানদের স্ত্রীদের কল্যাণ তহবিলে ওই অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়।

Advertisement

আরও পড়ুন: পৃথিবীর উচ্চতম যুদ্ধক্ষেত্রে সিয়াচেন হিমবাহে কী ভাবে থাকেন সেনারা?

আরও পড়ুন: সলমনের জন্য ছবির সেটেই ১০ হাজার বর্গফুটের জিম!

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদেরবিনোদনবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন