Guinness Record

জলের তলায় রুবিকের কিউব সলভ করে গিনেস রেকর্ড মুম্বইয়ের যুবকের

২০ বছরের ওই যুবক মাত্র এক মিনিট ৪৮ সেকেন্ডে নিয়েছিলেন জলের তলায় পিরামিড আকারের রুবিক কিউব পাজল সলভ করার জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০১৯ ১৬:২১
Share:

জলের তলায় পাজল সলভ করছেন চিন্ময়। ছবি টুইটারের সৌজন্যে।

রুবিক কিউব পাজল সলভ করা অনেকেরই বেশ পছন্দের খেলা। কিন্তু সেই কাজ যদি জলের তলায় সাঁতার কাটতে কাটতে করতে বলা হয়? এরকমই অসাধ্য সাধন করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন মুম্বইয়ের বাসিন্দা চিন্ময় প্রভু। ২০ বছরের ওই যুবক মাত্র এক মিনিট ৪৮ সেকেন্ডে নিয়েছিলেন জলের তলায় পিরামিড আকারের রুবিক কিউব পাজল সলভ করার জন্য।

Advertisement

জলের তলায় এই পাজল সলভ চিন্ময় করেছিলেন গত বছর ডিসেম্বরে। এ বছর মার্চের ১৫ তারিখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড সংস্থার তরফে সার্টিফিকেটও পেয়েছেন তিনি। প্রথমে তিনি জলের তলায় চারটি কিউব পাজল সলভ করার লক্ষ্য নিলেও শেষমেশ ন’টি কিউব পাজল সলভ করেছিলেন তিনি।

নিজের লক্ষ্যকে দ্বিগুণ করা নিয়ে চিন্ময় এক সংবাদ সংস্থাকে সম্প্রতি বলেছেন, ‘‘আমি ভেবেছিলাম যদি আমি চারটে বা পাঁচটা করি তাহলে অন্য কেউ আমার রেকর্ড ভেঙে দিতে পারে। তাই আমি ন’টা পিরামিনিক্স নিয়েছিলাম।’’ তিনি আরও জানিয়েছেন, আগে আমি ৩০-৩৫ সেকেন্ড জলের তলায় শ্বাস নিতে পারতাম। পরে সেটা বাড়িয়ে দেড় মিনিট করেছিলাম।

Advertisement

আর জলের তলায় এরকম প্রচেষ্টা নিয়ে তিনি বলেছেন, ‘‘কিউবিং ও সুইমিং দুটোই আমার ভাল লাগে। তাই এই দু’টি নিয়ে নতুন রেকর্ড করতে চেয়েছিলাম আমি। এর আগে এ রকম কোনও রেকর্ড ছিল না। তাই আমি গিনেসকে অনুরোধ করি, এ ব্যাপারে উদ্যোগী হওয়ার জন্য।’’

আরও পড়ুন: ডিভোর্স করে পাবজি পার্টনারের সঙ্গে থাকতে চান ১ বছরের শিশুর মা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন