অনলাইন মোবাইল গেমের আসক্তি মানুষকে কোন পর্যায়ে নিয়ে যেতে পারে, তারই উদাহরণ মিলল গুজরাতের আমদাবাদে। সেখানকার ১৯ বছরের এক মহিলা, যিনি এক বছরের এক শিশুরও মা, তিনি গত কয়েকমাস ধরে প্রবল ভাবে আসক্ত পাবজি গেমে। সেই আসক্তি এমন পর্যায়ে পৌঁছছে, যে তিনি স্বামীর কাছে ডিভোর্স চেয়ে অনলাইন গেম পার্টনারের সঙ্গে থাকার ইচ্ছাপ্রকাশ করেছেন।

ওই মহিলা সম্প্রতি মহিলাদের হেল্পলাইন ‘অভয়ম’-এ ফোন করেন। সেখানে ফোন করে তিনি স্বামীকে ডিভোর্স দেওয়ার জন্য সাহায্য চান। এবং তাঁর সঙ্গে নিয়মিত পাবজি খেলা সেই গেম পার্টনারের সঙ্গে থাকার ইচ্ছা প্রকাশ করেন।

তাঁর এই ইচ্ছার কথা শুনে তাজ্জব বনে যান অভয়মের কর্মীরা। তার পর খোঁজ নিয়ে তাঁরা জানতে পারেন, পাবজি আসক্তির জেরে সন্তানকেও অবহেলা করছেন ওই মহিলা। এ জন্য সংসারে নিত্য অশান্তি লাগছে।

এরপরই ওই মহিলার বাড়িতে গিয়ে তাঁর পরিবারের লোকের সঙ্গে কথা বলেন অভয়মের কর্মীরা। তাঁর কাউন্সেলিংও করানো হয়। অভয়মের কাউন্সেলর সোনাল সাগাথিয়া জানিয়েছেন, ওই মহিলাকে নিজের সিদ্ধান্ত বদলানোর জন্য অনুরোধ করেছেন তাঁরা। না জেনে শুনে গেম পার্টনারের সঙ্গে থাকার মতো এত বড় সিদ্ধান্ত নেওয়া নিয়েও ওই মহিলাকে সতর্ক করেছেন তাঁরা।

আরও পড়ুন: দিল্লির প্রকাশ্য রাস্তায় যুবককে গুলি দুষ্কৃতীদের, ভিডিয়ো ভাইরাল