Accused Absconding

নির্দেশ সত্ত্বেও শুনানিতে গরহাজির, উত্তরপ্রদেশের বিজেপি সাংসদকে ‘ফেরার’ ঘোষণা আদালতের

রোহিলাখণ্ড এলাকার প্রভাবশালী দলিত নেতা অরুণ একদা বিএসপিতে ছিলেন। মায়াবতীর সঙ্গে মতবিরোধের কারণে ২০১৩ সালে তিনি বিজেপিতে যোগ দেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৭:৪২
Share:

উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ অরুণ কুমার সাগরকে ‘ফেরার অভিযুক্ত’ ঘোষণা করল আদালত। ছবি: সংগৃহীত।

ফৌজদারি মামলার শুনানিতে হাজির না হওয়ায় উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ অরুণ কুমার সাগরকে ‘ফেরার অভিযুক্ত’ ঘোষণা করল আদালত। গত সোমবার সাংসদ-বিধায়ক আদালতের নির্দেশ সত্ত্বেও শুনানি-পর্বে হাজিরা দেননি শাহজহানপুরের সাংসদ অরুণ। তারই জেরে বিচারক আসমা সুলতানা ‘ফেরার অভিযুক্ত’ ঘোষণা করেন তাঁকে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ২০১৯ সালের লোকসভা ভোটের প্রচার-পর্বের সময় শাহজহানপুরে একটি গাড়ি থেকে বিজেপির নামে প্রকাশিত কিছু বিধি-বহির্ভূত প্রচার সামগ্রীর সন্ধান মিলেছিল। সেগুলি বাজেয়াপ্ত করেছিলেন নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট পর্যবেক্ষক। প্রচার সামগ্রীগুলিতে ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অরুণের নাম থাকায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল।

রোহিলাখণ্ড এলাকার প্রভাবশালী দলিত নেতা অরুণ একদা বিএসপিতে ছিলেন। মায়াবতীর সঙ্গে মতবিরোধের কারণে ২০১৩ সালে তিনি বিজেপিতে যোগ দেন। ২০১৯ সালের লোকসভা ভোটে বিদায়ী সাংসদ তথা তৎকালীন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কৃষ্ণা রাজের টিকিট ছেঁটে শাহজহানপুরে অরুণকে প্রার্থী করেছিল বিজেপি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন