Dog Kills Iinfant in Aligarh

ভয়ঙ্কর! ঘর থেকে শিশুকন্যাকে তুলে নিয়ে গিয়ে কামড়ে খেল পথকুকুরের দল

ঘরে ঘুমোচ্ছিল চার মাসের এক শিশুকন্যা। সেই সময় তাকে তুলে নিয়ে গিয়ে নির্জন এলাকায় নিয়ে যায় একটি পথকুকুর। পরে সেখানে জড়ো হয় আরও কয়েকটি পথকুকুর।

Advertisement

সংবাদ সংস্থা

আলিগড় শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৪:২২
Share:

পথকুকুরদের হামলায় মৃত্যু হল শিশুকন্যার। প্রতীকী ছবি।

পা টিপে টিপে ঘরে ঢুকে ৪ মাসের শিশুকন্যাকে তুলে নিয়ে গেল পথকুকুর। তার পর নির্জন জায়গায় নিয়ে গিয়ে শিশুকন্যাকে কামড়ে খেল পথকুকুরের দলবল। এর জেরে মৃত্যু হয়েছে ওই শিশুকন্যার। ঘটনাটি উত্তরপ্রদেশের আলিগড়ের। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। এই ঘটনায় শিউরে উঠেছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

আলিগড়ের সুবর্ণজয়ন্তী নগর এলাকায় একটি বাড়িতে বিয়েবাড়ি ছিল। স্বাভাবিক ভাবেই বিয়ে নিয়ে পরিবারের সকলেই ব্যস্ত ছিলেন। বিয়েবাড়ির কাজে ব্যস্ত ছিলেন শিশুটির মা-বাবাও । সেই সময় ঘরে ঘুমোচ্ছিল ওই শিশুকন্যা। অভিযোগ, সেই সময় চুপি চুপি সবার চোখের আড়ালে ঘরের মধ্যে ঢুকে ঘুমন্ত অবস্থায় শিশুকন্যাটিকে মুখে নিয়ে পালায় একটি পথকুকুর। পরে শিশুকন্যাকে একটি নির্জন জায়গায় নিয়ে যায় পথকুকুরটি। সেখানে জড়ো হয় আরও কয়েকটি পথকুকুর। তার পরই শিশুকন্যাটিকে কামড়ায় তারা। এর জেরে মৃত্যু হয়েছে শিশুটির।

বাড়িতে শিশুটিকে দেখতে না পেয়ে খোঁজ শুরু করে তার পরিবার। পরে ওই পথকুকুরদের খপ্পর থেকে শিশুটিকে উদ্ধার করেন তার পরিবারের সদস্যরা। অতীতেও ওই পরিবারের সদস্যদের উপর কুকুরের আক্রমণ ঘটেছিল বলে অভিযোগ।

Advertisement

কিছু দিন আগেই আলিগড়ে পথকুকুরদের আক্রমণে মৃত্যু হয়েছিল এক অবসরপ্রাপ্ত চিকিৎসকের। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে প্রাতর্ভ্রমণের সময় পথকুকুরদের কবলে পড়েছিলেন তিনি। সেই ঘটনার পর আলিগড়ে আবার পথকুকুরের কামড়ে মৃত্যুর অভিযোগ প্রকাশ্যে এল। অতীতে দেশের বিভিন্ন রাজ্যে কুকুরের কামড়ে মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন