Doctor

পাল্টা কামড়ে দিন ওকে, কুকুরের কামড় খাওয়া মহিলাকে পরামর্শ চিকিৎসকের!

কুকুরের কামড় খেয়ে রাজস্থানের অজমেঢ়ের বাসিন্দা ওই মহিলা হাসপাতালে গিয়ে চিকিৎসককে সে কথা জানান। তখন সেই চিকিৎসক ক্ষিপ্ত স্বরে মহিলাকে বলেন, ‘‘আপনিও কামড়ে দিন কুকুরটিকে।’’

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২৯ জুন ২০১৯ ১৫:৪৪
Share:

কুকুরের কামড় খাওয়া সেই মহিলা ও ডাক্তার। ছবি ভিডিয়োর দৃশ্য।

কুকুরের কামড় খেয়ে হাসপাতালে চিকিৎসা করতে গিয়েছিলেন এক মহিলা। কিন্তু সেখানে গিয়ে তিনি যে অভিজ্ঞতার সম্মুখীন হলেন তা তিনি কল্পনাই করেননি। হাসপাতালের ভিতর ওই মহিলা ও চিকিৎসকের কথোকথনের দৃশ্য ধরা পড়েছে সিসি ক্যামেরায়। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। তার পরেই চিকিৎসকের মন্তব্য নিয়ে উত্তাল নেটদুনিয়া।

Advertisement

কুকুরের কামড় খেয়ে রাজস্থানের অজমেঢ়ের বাসিন্দা ওই মহিলা হাসপাতালে গিয়ে চিকিৎসককে সে কথা জানান। তখন সেই চিকিৎসক ক্ষিপ্ত স্বরে মহিলাকে বলেন, ‘‘আপনিও কামড়ে দিন কুকুরটিকে।’’ তখন ওই মহিলা বলেন,‘‘আপনি কোনওদিন কোনও কুকুরকে কামড়েছেন?’’ মহিলার কাছে এই জবাব শুনেই ওই চিকিৎসক এসসিএসটি প্রিভেনশন অব অ্যাক্রোসিটিস অ্যাক্টে মহিলা বিরুদ্ধে অভিযোগ করার হুমকি দেন। চিকিৎসকের এই কথার ওই মহিলা জবাবে জানান, হাসপাতালে এসে প্রথম বার তিনি চিকিৎসকের জাত জানতে পারলেন।

সরকারি হাসপাতালের ওই চিকিৎসকের নাম প্রবীণকুমার বালোটিয়া। ভিডিয়োটি ভাইরাল হতেই শুরু হয়েছে বিতর্ক। ভিডিয়োটির একটি কপি ইতি‌মধ্যেই সে রাজ্যের স্বাস্থ্য দফতরের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে তদন্তের জন্য পাঁচ সদস্যের এক কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অজমেঢ়েরমুখ্য স্বাস্থ্য আধিকারিক কেকে সোনি।

Advertisement

আরও পড়ুন: পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা! চালকের তৎপরতায় বাঁচল সেনার জাগুয়ার বিমান

আরও পড়ুন: জলের বোতল দিয়ে দরজা বন্ধ করার অভিনব পদ্ধতি! মোহিত মহীন্দ্রাও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন