Rape in Delhi

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জেএনইউয়ের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ দিল্লিতে

ছাত্রীর অভিযোগ, গত ৩ এপ্রিল ওয়াজ়িরাবাদে অভিযুক্তের ফ্ল্যাটে গিয়েছিলেন। তখন তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দেন অভিযুক্ত। আর সেই প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৪
Share:

প্রতীকী ছবি।

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) এক ছাত্রীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ উঠল। বৃহস্পতিবার ঘটনাটি জানিয়েছে পুলিশ। উত্তর দিল্লির ওয়াজ়িরাবাদ থানা এলাকার ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অভিযোগকারিণী দক্ষিণ দিল্লিতে জেএনইউ ক্যাম্পাসে থাকেন। ছাত্রীর অভিযোগ, চার বছর আগে একটি সংগঠনের মাধ্যমে অভিযুক্তের সঙ্গে আলাপ হয়েছিল তাঁর। ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) সাগর সিংহ কালসি জানিয়েছেন, ছাত্রীর সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠেছিল অভিযুক্তের।

ছাত্রীর অভিযোগ, গত ৩ এপ্রিল ওয়াজ়িরাবাদে অভিযুক্তের ফ্ল্যাটে গিয়েছিলেন তিনি। তখন তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দেন অভিযুক্ত। আর সেই প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। ছাত্রীর আরও অভিযোগ, তিনি যখন অভিযুক্তকে বিয়ে করার কথা বলেন, তখন তিনি জানিয়ে দেন, বিয়ে করতে পারবেন না। ছাত্রীকে বিয়ে করতে অস্বীকার করেন অভিযুক্ত। এর পরই পুলিশের দ্বারস্থ হন ওই ছাত্রী।

Advertisement

সম্প্রতি তিনি থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। ছাত্রীর অভিযোগ পেয়ে অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, ছাত্রীটির অভিযোগ গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ) ধারায় মামলা রুজু করা হয়েছে। খুব শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা হবে বলেও ওই আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন