NIA

স্ত্রী-শ্যালিকা নিয়ে ঘুরতে বেরোনো এনআইএ আধিকারিকের উপর ‘গোয়েন্দাগিরি’! তার পর?

এনআইএ আধিকারিকের অভিযোগ, তাঁর স্ত্রী এবং শ্যালিকার উদ্দেশে নানাবিধ টিপ্পনী করা হয়। এর পর পুলিশে অভিযোগ করেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হয়েছেন দু’জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৩:৩৫
Share:

—প্রতীকী চিত্র।

স্ত্রী এবং শ্যালিকাকে নিয়ে রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন। বাড়ি ফিরতে কিছুটা রাতই হয়েছিল। হেঁটেই বাড়ি ফিরছিলেন তিন জন। আচমকা পিছন থেকে ডাক। দাঁড়াতেই প্রশ্নের পর প্রশ্ন। কী নাম, কোথায় থাকেন— দুই যুবকের প্রশ্নে ঠান্ডা মাথায় উত্তর দেন যুবক। কিন্তু তাতেও নীতিপুলিশি কমছে কই। এ বার দুই যুবকের প্রশ্ন, ‘‘মুসলমান হয়ে হিন্দু মহিলাদের নিয়ে ঘুরছেন?’’ তিতিবিরক্ত যুবক জবাবে বলেন, তাঁরা একই পরিবারের সদস্য। কিন্তু তাতেও তাঁদের ঘিরে ধরে হেনস্থা চলে। এর পর নিজের পরিচয় দেন যুবক। এবং ওই দুই ‘গোয়েন্দার’ জায়গা হল জেলে। কর্নাটকের মেঙ্গালুরুর ঘটনা।

Advertisement

একাধিক প্রতিবেদনে প্রকাশ, এক এনআইএ আধিকারিক রাতের বেলা স্ত্রী এবং শ্যালিকাকে নিয়ে বাড়ি ফেরার সময় হেনস্থার শিকার হন। শেষমেশ তাঁর অভিযোগের ভিত্তিতে হেনস্থাকারী দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। হেনস্থাকারী দুই যুবকের নাম মণীশ এবং মঞ্জুনাথ। তাঁরা ওই এনআইএ আধিকারিক, তাঁর স্ত্রী এবং শ্যালিকার উপর ‘গোয়েন্দাগিরি’ করতে গিয়ে পাকড়াও হয়েছেন। দুই যুবকের বিরুদ্ধে রাস্তার মধ্যে হেনস্থা করা, কুকথা বলা-সহ নানা অভিযোগ করা হয়েছে। ওই এনআইএ আধিকারিক জানিয়েছেন, যুবকদের নামধাম বলার পরেও তাঁরা নাছোড় ছিল। বার বার তাঁরা বলতে থাকেন, ‘‘আপনি মুসলমান। হিন্দু মহিলাদের নিয়ে কোথায় যাচ্ছেন?’’ তিনি বার বার জানান, তাঁরা একই পরিবারের সদস্য। কিন্তু তখন প্রশ্ন আসে, ‘‘রাতের বেলা মেয়েদের সঙ্গে কোথায় ঘুরতে বেরিয়েছেন?’’ এনআইএ আধিকারিকের অভিযোগ, তাঁর স্ত্রী এবং শ্যালিকার উদ্দেশে নানাবিধ টিপ্পনী করা হয়। এর পর পুলিশে অভিযোগ করেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হয়েছেন দু’জন। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন