Drug

Drug Seized: ১৪০০ কোটি টাকার ‘মিয়াও মিয়াও’ মাদক ধরা পড়ল মুম্বইয়ে!

পুলিশ সূত্রে খবর, তল্লাশি অভিযানের সময় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে চার অভিযুক্ত মুম্বইয়ের, অন্য জন নালাসোপারার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৭:৩৬
Share:

মেফেড্রোন সংক্ষেপে যাকে এমডি বলা হয়ে থাকে। এই মাদকই বাজেয়াপ্ত করেছে মুম্বই পুলিশ।

১৪০০ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল মুম্বই পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার পালঘর জেলার নালাসোপারায় মাদক প্রস্তুতকারী একটি সংস্থায় হানা দেন মুম্বই পুলিশের মাদক বিরোধী সেলের আধিকারিকরা। তখনই এই বিপুল টাকার মাদক উদ্ধার করেন তাঁরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, তল্লাশি অভিযানের সময় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে চার অভিযুক্ত মুম্বইয়ের, অন্য জন নালাসোপারার। মাদক-বিরোধী সেলের এক আধিকারিকের দাবি, সম্প্রতি এত বিপুল পরিমাণের মাদক ধরা পড়েনি মুম্বইয়ে।

পুলিশ জানিয়েছে, ৭০০ কিলোগ্রামের বেশি মেফেড্রোন উদ্ধার হয়েছে। যার বাজারদর ১৪০০ কোটি টাকা। মেফেড্রোন সংক্ষেপে যাকে এমডি বলা হয়ে থাকে। আবার এই মাদক ‘মিয়াও মিয়াও’ নামে বেশি পরিচিত।

Advertisement

গত বছরের সেপ্টেম্বরে গুজরাতের মুন্দ্রা বন্দরে ১৯ হাজার কোটি টাকার প্রায় তিন টন হেরোইন বাজেয়াপ্ত করে রাজস্ব নির্দেশনালয়ের গোয়েন্দা বিভাগের (ডিআরআই) আধিকারিকরা। মাদক-সহ গ্রেফতার হন দুই ব্যক্তি।

মুন্দ্রা বন্দরে দু’টি কন্টেনার এসেছিল। কন্টেনার দু’টি পাউডার দিয়ে চিহ্নিত করা ছিল। কেন চিহ্নিত করা হয়েছিল তা নিয়ে সন্দেহ হয় ডিআরআই আধিকারিকদের। তখনই তাঁরা কন্টেনার দু’টি আটক করেন। সেই কন্টেনার খুলতেই আধিকারিকদের চোখ কপালে ওঠার অবস্থা হয়। দেখা যায়, একটি কন্টেনারে ঠাসা রয়েছে দু’হাজার কেজি মাদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন