Health

Shilpa Shetty: দুই সন্তানের মা হয়েও ছিপছিপে শরীর! কী এমন ডায়েট মেনে চলেন ৪৭-এর ‘তরুণী’ শিল্পা শেট্টি

বলিপাড়ার অন্যতম শরীরসচেতন অভিনেত্রী শিল্পা শেট্টি। নিজেকে যত্নে রাখতে কী ধরনের খাদ্যাভ্যাস মেনে চলেন নায়িকা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৩:৫৬
Share:

এই বয়সেও শিল্পা শেট্টির লাবণ্যে মজে দেশ। ছবি: সংগৃহীত

বলিপাড়ার অন্যতম ‘ফিটনেস ফ্রিক’ হিসাবে সুনাম রয়েছে শিল্পা শেট্টির। বয়স ৪০ পার করেছেন অনেক দিন। অথচ নায়িকাকে দেখে তা কে বলবে! দুই সন্তানের মা শিল্পা এখনও নিজেকে তরুণী করেই রেখেছেন। সংসার, স্বামী-সন্তান, কাজ সব সামলেও নিজের যত্ন নিতে ভোলেননি তিনি। এই বয়সেও শিল্পা শেট্টির লাবণ্যে মজে দেশ। কী ভাবে নিজেকে এমন সুন্দর রাখলেন অভিনেত্রী, প্রশ্ন অনুরাগীদের মনে।

Advertisement

শিল্পা যে শরীরসচেতন তা আর বলার অপেক্ষা রাখে না। অভিনেত্রীর ইনস্টাগ্রামের পাতায় চোখ রাখলে তা প্রমাণ হয়ে যায়। বিভিন্ন সময়ে নানা ধরনের শরীরচর্চার ভিডিয়ো তিনি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। নায়িকার ফিটনেস রুটিনের সঙ্গে কিছুটা হলেও পরিচিত তাঁর দর্শক। কিন্তু তাঁর রোজের খাদ্যাতালিকায় কী থাকে, তা নিয়ে তেমন আলোচনা হয় না। কিন্তু সে খোঁজও অবশেষে মিলেছে।

সারা দিনে কী কী খান শিল্পা শেট্টি?

Advertisement

শত ব্যস্ততা থাকলেও সকালের খাবার খেতে ভোলেন না তিনি। তিনি মনে করেন, যে সকালের খাবার অত্যন্ত গুরুত্পূর্ণ। সুস্থ-সচল থাকতে প্রাতরাশ এড়িয়ে চলা ঠিক হবে না। অভিনেত্রীর রোজের জলখাবারে থাকে এক বাটি আপেল, আম এবং কাঠবাদামের দুধ। সঙ্গে দুটি সেদ্ধ ডিম। কিংবা স্ক্র্যাম্বেল্ড এগ। রোগা হতে উপোস করে থাকায় বিশ্বাস করেন না তিনি। তাই সকালের জলখাবার খাওয়ার একটি নির্দিষ্ট সময় পর তিনি খান এক গ্লাস নারকেলের দুধ। যাঁরা ‘ল্যাকটোজ ইনটলারেন্ট’, দুধের বিকল্প হিসাবে খেতে পারেন নারকেলের দুধ। ওজন নিয়ন্ত্রণে রাখতে চিনি একেবারের খান না শিল্পা। তাই বলে জীবন থেকে মিষ্টি বাদ দেন নি। চিনির বিকল্প হিসাবে খান মধু, গুড়, কিশমিশ।

শ্যুটিং থাকলেও সন্ধে ৭.৩০ টার মধ্যে রাতের খাবার খেয়ে নেন শিল্পা। পার্টি থাকলেও এই নিয়মের অন্যথা হয় না তাঁর। শিল্পা এমনিতেই স্বল্পাহারী। রাতের খাবারে থাকে একটি চাপাটি, এক বাটি ডাল এবং সব্জি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন