Focus

কাজে ফোকাস করতে পারছেন না? এই খাবারগুলো রাখুন ডায়েটে

আপনার কি কাজে ফোকাস করতে অসুবিধা হয়? অনেক সময়ই কাজ শুরু করে ফোকাসের অভাবে শেষ করতে পারেন না?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৫
Share:
০১ ১১

আপনার কি কাজে ফোকাস করতে অসুবিধা হয়? অনেক সময়ই কাজ শুরু করে ফোকাসের অভাবে শেষ করতে পারেন না? প্রায়শই বকা খান বসের কাছে এই কারণে? এই ১০ খাবার ফোকাস বাড়াতে সাহায্য করে।

০২ ১১

ওটস: সুপারমার্কেটে যে সব ওটস পাওয়া যায় সেগুলোতে অ্যাডেড সুগার থাকে। ব্রেকফাস্টে ফল, চিয়া সিডস দেওয়া ওভারনাইট ওটস খান। এর মধ্যে থাকা ফাইবার ও প্রোটিন পেট অনেকক্ষণ ভরা রাখবে। কাজে ফোকাস করতেও সাহায্য করবে।

Advertisement
০৩ ১১

বিটের রস: প্রচুর পুষ্টিগুণের কারণে নিউট্রিশনিস্টদের অন্যতম পছন্দ বিটের রস। ক্লান্ত লাগলে এনার্জি বাড়াতে, ঘুম পেলে জাগিয়ে রাখতে বিটের রসের কোনও তুলনা হয় না।

০৪ ১১

অ্যাভোকাডো: এই ফলে থাকা স্বাস্থ্যকর ফ্যাট সারা দিন মস্তিষ্ক সজাগ রাখতে ও কাজে ফোকাস করতে সাহায্য করে।

০৫ ১১

গ্রিন টি: যখন মস্তিষ্কে রক্ত চলাচল ঠিক মতো হয় না তখন ফোকাস করতে সমস্যা হয়। গ্রিন টি-র রক্ত সঞ্চালন স্বাভাবিক করে মস্তিষ্ককে সজাগ করে তোলে।

০৬ ১১

ডার্ক চকোলেট: বিকেলের দিকে যখন ঘুমে ঢুলে পড়েন ডেস্কে বসে তখন খেয়ে নিন এক টুকরো ডার্ক চকোলেট। কফির কাজ করবে ডার্ক চকোলেট। অথচ কফির তুলনায় বেশি স্বাস্থ্যকর।

০৭ ১১

জল: শরীর ডিহাইড্রেটেড হয়ে গেলে কাজে ফোকাস করতে সমস্যা হয়। এই সময় ১-২ গ্লাস জল ফোকাস ফিরিয়ে আনতে সাহায্য করবে।

০৮ ১১

ডিম: কেন ব্রেকফাস্টে ডিম খাওয়া হয় তার যথেষ্ট যুক্তিপূর্ণ কারণ রয়েছে। ডিমে থাকা লুটেন সারা দিনের কাজে ফোকাস বাড়াতে সাহায্য করে।

০৯ ১১

বাদাম: অফিসের ডেস্কে বাদাম রেখে দিন। যখনই মনে হবে কাজে মন বসছে না, ফোকাস করতে অসুবিধা হচ্ছে, একমুঠো বাদাম খেয়ে নিন। বাদামে থাকা ভিটামিন ই মনসংযোগ বাড়াতে সাহায্য করে।

১০ ১১

কুমড়ো বীজ: জিঙ্ক থাকার কারণে কুমড়োর বীজ স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে। ট্রিপটোফ্যান ও ম্যাগনেশিয়াম মাথা ঠান্ডা রেখে মনসংযোগ বাড়াতে সাহায্য করে।

১১ ১১

সবুজ: ডায়েটে রাখুন পালং শাক, লেটুসের মতো সবুজ শাক-সব্জি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement