Valentine’s Day

Valentine’s Day Celebration 2022:মনের মানুষ অন্য শহরে? ভৌগোলিক দূরত্ব ঘুচিয়ে কী ভাবে পালন করবেন প্রেম দিবস

গোটা সপ্তাহ জুড়ে ধাপে ধাপে প্রেমের উদ্‌যাপনের পরে আজ ভালবাসার স্রোতে গা ভাসানোর দিন। প্রিয়জনের সঙ্গে বিশেষ মূহূর্ত কাটানোর দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫৬
Share:

দূরে থেকেও জারি থাক প্রেমের উদ্‌যাপন। ছবি: সংগৃহীত

বসন্তের এই মাতাল হাওয়ায় প্রেমের আবেশ ছড়িয়ে পড়েছে শহর এবং শহরতলি জুড়ে। গোটা সপ্তাহ জুড়ে ধাপে ধাপে প্রেমের উদ্‌যাপনের পরে আজ ভালবাসার স্রোতে গা ভাসানোর দিন। প্রিয়জনের সঙ্গে বিশেষ মূহূর্ত কাটানোর দিন। হাতে হাত রেখে পাশাপাশি হাঁটার দিন। কিন্তু যাঁরা সঙ্গীর থেকে ভৌগোলিক দূরত্বে কয়েক মাইল দূরে আছেন। চাইলেও এই বিশেষ দিনে যাঁদের ভালবাসার মানুষটিকে আলিঙ্গনের সুযোগটুকু মেলেনি। তাঁরা কী করবেন? কী ভাবে উদ্‌যাপন করবেন এই ভালবাসার দিন?

Advertisement

চিঠি লিখতে পারেন

ফেসবুক, হোয়্যাটসঅ্যাপের যুগের আলাদা করে চিঠি লেখার অভ্যাস প্রায় লুপ্তপ্রায়। এই ভালবাসার দিনে দূরে থাকা সঙ্গীকে চমকে দিতে হাতে লিখে তাঁকে পাঠাতে পারেন ভালবাসার চিঠি। তবে আজকে চিঠি লিখতে বসলে সময়মতো পৌঁছনোর সুযোগ নেই। তবে দু’দিন পরে পৌঁছলেও ক্ষতি কি!

Advertisement

ছবি: সংগৃহীত

ভালবাসার কোনও গান গেয়ে পাঠাতে পারেন

গান শুনতে ভালবাসেন না এমন মানুষ বিরল। নিজের গলায় একটি প্রেমের গান গেয়ে সঙ্গীকে পাঠিয়ে দিন।

আজ না হয় ফোনে কথা চলুক দীর্ঘক্ষণ

কাজের চাপেঅনেকেরই সারা দিনে দু’দশ মিনিটের বেশি টেলিফোনে কথা বলা হয়ে ওঠে না। আজ না হয় খানিক বেশিক্ষণ কথা বলুন। হোক না টেলিফোনে, তবুও তো দূরে থেকেও কাছাকাছি থাকার চেষ্টাটা জারি থাকুক অন্তত।

অনলাইনে একসঙ্গে নৈশভোজ সারুন

আধুনিক প্রযুক্তির দূরত্বে মহাকাশে যদি বিয়ে করা যায়, তাহলে কয়েক মাইলের দূরত্ব ঘুচিয়ে দেওয়া এমনকি ব্যাপার! অনলাইন ভিডিয়োকলের মাধ্যমে কোনও রেস্তোরাঁ বা বাড়িতেই একসঙ্গে সারতে পারেন রাতের খাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন