Turmeric

করোনাকে দূরে রাখতে বাড়িতে তৈরি হোক ছায়াছবির একটি মুহূর্ত

এক গ্লাস গরম দুধে আধ চামচ হলুদ গুঁড়ো। ব্যস তাতেই যথেষ্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৯:৫৩
Share:

দিনে এক গ্লাস হলুদ-দুধ বাড়াতে পারে রোগ প্রতিরোধ ক্ষমতা ফাইল চিত্র।

করোনার ভয়ে কত জনেই তো কত কিছু করার পরামর্শ দিচ্ছেন। কেউ বলছেন ব্যায়াম করতে, তো কেউ বা ভিটামিন খেতে বলছেন। গরম যত বাড়ছে, ততই যে নতুন ভাবে চিন্তা বাড়ছে করোনা নিয়ে। এর মধ্যে আরও একটা পথ নিয়েই দেখা যাক না। তেমন কষ্টসাধ্য নয়। এক গ্লাস দুধে সামান্য হলুদ। তা-ই লড়তে সাহায্য করবে করোনার সঙ্গে।

Advertisement

খাওয়ার অভ্যাস না থাকলেও হিন্দি ছবি-ধারাবাহিকে তো কম বার দেখা হয়নি। নায়িকার হাতে সেই যে এক পেয়ালা গরম হলুদ-দুধ। আর তার পরে গল্পের মোড় ঘোরা। নিজেদের জীবনে করোনা-কাহিনির গতি কোন দিকে যাবে আপাতত না ভেবেই, দেখা যাক না সেই পানীয়র উপরে ভরসা করে। বছর বছর ধরে চলে আসা ঘরে বানানো এই টোটকা রোগ প্রতিরোধ শক্তি বাড়ানোর ক্ষেত্রে যথেষ্টই নামী।

এই পানীয় বানানো সহজ। এক গ্লাস গরম দুধে আধ চামচ হলুদ গুঁড়ো। ব্যস তাতেই যথেষ্ট। ভাল করে নেড়ে নিলেই তৈরি করোনার সঙ্গে যুদ্ধের আরও এক দাওয়াই। প্রতিরোধ শক্তি বৃদ্ধির পাশাপাশি, এই পানীয়ের আরও গুণ রয়েছে। হার্টের যত্ন নিতে সাহায্য করে হলুদ-দুধ। সঙ্গে রক্ত পরিষ্কার রাখে। ত্বকের যত্ন নেয়। ফলে নতুন অভ্যাসের তালিকায় আরও একটি জুড়ে নেওয়াই যায়।

Advertisement

ছবির মতো একটি দৃশ্য বাড়িতেও তৈরি করে দেখা যাক না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন