Yoga

World Yoga day: যোগাভ্যাস করার সময় কাকে বেরিয়ে যেতে বললেন আলিয়া

যোগ ব্যায়ামে মত্ত আলিয়া ভট্ট। কিন্তু তাঁকে একা ছাড়তে নারাজ আলিয়ার নিত্য সঙ্গী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ১২:২৫
Share:

নিয়মিত যোগ ব্যায়াম করেন আলিয়া ভট্ট। ছবি: সংগৃহিত

যোগ দিবসের সকালে মন দিয়ে যোগ ব্যায়াম করেছিলেন তিনি। হঠাৎ কোথা থেকে তার আবির্ভাব। আলিয়া ভট্ট বিরক্ত হয়ে তাকে বেরিয়ে যেতে বললেন, সে ঘরেই ঘুরঘুর করেই চলেছে। কী করবে বেচারা? আলিয়া যে তার নিত্য সঙ্গী! না সেই ব্যক্তি রণবীর কপূর নন। সে আলিয়ার আদরের পোষ্য বিড়াল!

Advertisement

কার্ডিয়ো, পিলাটিসের পাশাপাশি যোগাভ্যাস বহুদিন ধরেই করেন আলিয়া ভট্ট। শীর্ষাসন রপ্ত করেছিলেন অনেক আগেই। মন শান্ত রাখার জন্য ধ্যান আর শ্বাস প্রশ্বাসের ব্যায়াম আলিয়ার প্রথম পছন্দ। আগে শ্যুটিংয়ের ফাঁকেও যোগাসন করে নিতেন আলিয়া। অতিমারি পরিস্থিতিতে তিনি যোগের উপর ভরসা বাড়িয়েছেন। তাই বাড়িতে যোগ ব্যায়াম করার সময় তাঁক সঙ্গ দেন প্রিয় পোষ্যটি। সারাক্ষণই সে আলিয়ার কাছাকাছি ঘোরাফেরা করে।

বলিউডে শুধু আলিয়া ভট্ট নন, যোগের উপর ভরসা রাখেন বহু তারকা। গত দেড় বছরে বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী কোভিড আক্রান্ত হয়ে পড়েছিলেন। মৌনী রায়, শিল্পা শেট্টি, ইশা গুপ্ত, দিয়া মির্জা, অদা শর্মার মতো তারকারা জানিয়েছেন অতিমারিতে যোগ ব্যায়াম তাঁদের সুস্থ এবং শান্ত থাকতে সাহায্য করেছে। বিশেষ করে লকডাউনের সময়গুলোয়। জিম বন্ধ, বাড়িতেও কোনও সরঞ্জাম নেই। তাতেও ক্ষতি নেই। বাড়ির চার দেওয়ালের মধ্যেই যোগ ব্যায়াম করা সম্ভব সহজে। তাই অনেকেই বেছে নিচ্ছেন এই অভ্যাস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন