ক্রিস্পি কর্ন চিলি পেপার রেসিপি

কলকাতায় মূল চিন ভূখণ্ডের রান্নার প্রথম ঠিকানা মেনল্যাণ্ড চায়নার নাম এখন দেশের সীমানা ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিদেশেও। কিছুদিন আগে এই চাইনিজ ফুড চেন রেস্তোরাঁ পা রাখল সুদূর তাঞ্জানিয়ার দার-এস-সালাম এ। স্পেশাল কিছু রেসিপির সন্ধানে আমরা হাজির হয়েছিলাম মেনল্যান্ড চায়নার গুরুসদয় রোড শাখায়। খোদ চিনের কয়েকটি রেসিপির হদিশ দিলেন শেফ ইন্দ্রনীল ভট্টাচার্য। থ্রি ইডিয়টের রাজু রাস্তোগী ঠিক যেমন তাঁদের প্রিন্সিপ্যাল স্যার ভাইরাসকে গরম তেলে মুচমুচে করে পকোড়া বানানোর কথা ভেবেছিল, ক্রিস্পি কর্ন তার থেকেও বেশি মুচমুচে।

Advertisement

সুমা বন্দ্যোপাধ্যায়

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ ১০:১৮
Share:

ছবি: অনির্বাণ সাহা।

থ্রি ইডিয়টের রাজু রাস্তোগী ঠিক যেমন তাঁদের প্রিন্সিপ্যাল স্যার ভাইরাসকে গরম তেলে মুচমুচে করে পকোড়া বানানোর কথা ভেবেছিল, ক্রিস্পি কর্ন তার থেকেও বেশি মুচমুচে। না খেলেই মিস করবেন।

Advertisement

কী কী লাগবে

গোল্ডেন কর্ন: ১৫০ গ্রাম

Advertisement

কর্ন ফ্লাওয়ার: ২ বড় চামচ

সাদা তেল: ৩ বড় চামচ

মিহি করে কুচোন পেঁয়াজ ও পেঁয়াজ পাতা: ২ চামচ করে

রসুন কুচি: ১ চামচ

কাঁচা লঙ্কা: ১/২ চামচ

মরিচ গুঁড়ো: অল্প

ভিনিগার: ১ চামচ

চিনি: সামান্য

নুন: স্বাদ অনুযায়ী

কী ভাবে বানাবেন

কর্ন পরিষ্কার করে ধুয়ে নিয়ে শুকিয়ে কর্ন ফ্লাওয়ার দিয়ে ডাস্টিং করে ছাঁকা তেলে মুচমুচে করে ভেজে তুলে রাখুন। বাকি তেলে পেঁয়াজ রসুন স্প্রিং অনিয়ন কুঁচি কাঁচা লঙ্কা দিয়ে ভাল করে স্যতে করে নিন। ভিনিগার চিনি ও নুন দিয়ে নেড়ে চেড়ে মুচমুচে ভাজা কর্ন দিয়ে গরমাগরম পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন