পনির গ্রিলড স্যান্ডউইচ রেসিপি

স্যান্ডউইচ বলতে আমরা বুঝি দু’টুকরো পাউরুটির মাঝে চিজ, চিকেন কিংবা পনিরের পুর ভরে দেওয়া। আবার চাহিদা অনুযায়ী গ্রিলড করেও দেওয়া হয়।

Advertisement

রেশমী প্রামাণিক

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ১২:৩৪
Share:

ছবি ও রেসিপি সৌজন্যে: ছন্দদীপা দত্ত।

স্যান্ডউইচ বলতে আমরা বুঝি দু’টুকরো পাউরুটির মাঝে চিজ, চিকেন কিংবা পনিরের পুর ভরে দেওয়া। আবার চাহিদা অনুযায়ী গ্রিলড করেও দেওয়া হয়। কিন্তু এই স্যান্ডউইচ একেবারেই আলাদা। প্রণালীতে প্রথাগত স্যান্ডউইচের চেয়ে একটু হটকে। বেশ পুরু পনিরের স্লাইস গ্রিলড করে তার মধ্যে পাউরুটির পুর ভরে বানানো হয় এই খাবার। লাঞ্চে এই স্যান্ডউইচ একটি খেলেই যথেষ্ট। দেখে নিন রেসিপি।

Advertisement

কী কী লাগবে

স্যান্ডউইচ কভারের জন্যে

Advertisement

বেশ পুরু পনিরের স্লাইস (২টি)

পুরের জন্যে

গাজর কুচি

বিনস কুচি

ক্যাপসিকাম

স্যুইট কর্ন

বেল পেপার (লাল ও হলুদ)

ছোট ছোট টুকরো করা পাউরুটি (সাইড বাদ দিতে হবে)

পেঁয়াজের স্লাইস

গ্রেট করা চিজ

পিৎজা সিজনিং

বাটার

চিলি ফ্লেক্স

টোম্যাটো সস

কী ভাবে বানাবেন

ফ্রাইং প্যানে পরিমাণ মতো বাটার দিয়ে কুচিয়ে রাখা সবজি, পেঁয়াজ, নুন দিয়ে নাড়াচাড়া করে নিতে হবে। এ বার ওর মধ্যে পাউরুটির টুকরো, গ্রেট করা চিজ, পিৎজা সিজনিং, চিলি ফ্লেক্স, টোম্যাটোর সস দিয়ে ভাল ভাবে মিশিয়ে পুর তৈরি করতে হবে। পনিরের স্লাইসে বাটার, চিলি ফ্লেক্স, পিৎজা সিজনিং দিয়ে এক ঘণ্টা ম্যারিনেট করে রাখার পর গ্রিলড করে নিতে হবে। এ বার ভেতরে পুর ভরে দিলেই লাঞ্চ কিংবা টিফিনের জন্যে রেডি পনির গ্রিলড স্যান্ডউইচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন