Women News

বার্বি কিউ গ্রিলড মিট

এই মিশ্রণ ল্যাম্ব বা মাটনের গায়ে লাগিয়ে ৮ মিনিট রেখে দিন। রসুন কোয়া থেঁতো করে ১/৮ চা চামচ নুন ভাল করে মিশিয়ে নিন। রসুনের এই মিশ্রণের সঙ্গে ২ চা চামচ তেল, লেবুর রস, পুদিনা, মধু, লঙ্কাগুঁড়ো, ইয়োগার্ট একটা বাটিতে ভাল করে মেশান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জুন ২০১৭ ১২:১৩
Share:

গরম প্যানে ল্যাম্ব চপ রাখুন। দু’পিট ৩ মিনিট করে গ্রিল করে নিন।

যা গরম পড়েছে তাতে বেশি তেল-মশলাযুক্ত রান্না না খাওয়াই ভাল। তার চেয়ে বরং সেঁকা, গ্রিল করা খাবার খেলে শরীর সুস্থ থাকবে। আজ শিখে নিন বার্বি কিউ গ্রিলড মিটের রেসিপি। মাটন বা ল্যাম্ব দিয়ে তৈরি করতে পারেন।

Advertisement

কী কী লাগবে

রসুন: ২ কোয়া (লম্বালম্বি অর্ধেক করে কাটা)

Advertisement

বোনলেস মাটন বা ল্যাম্ব স্টেকের পিস: ৪টে

এক্সট্রা ভার্জিন অয়েল: ৪ চা চামচ

গোটা ধনে (সামান্য থেঁতো করা): ১ চা চামচ

থাইম: ১ চা চামচ

নুন: ১/২ চা চামচ

লেবুর রস: ৪ চা চামচ

পুদিন পাতা কুচি: ১ টেবল চামচ

মধু: ১ চা চামচ

লঙ্কা গুঁড়ো: সামান্য

ইয়োগার্ট: ১ কন্টেনার (৭ আউন্স)

গোলমরিচ গুঁড়ো: ১/৪ চা চামচ

কী ভাবে বানাবেন

ল্যাম্ব বা মাটনের গায়ে রসুন ডলে নিন। এ বার ২ চা চামত তেল, গোটা ধনে, থাইম একটা ছোট বাটিতে মেশান। এই মিশ্রণ ল্যাম্ব বা মাটনের গায়ে লাগিয়ে ৮ মিনিট রেখে দিন। রসুন কোয়া থেঁতো করে ১/৮ চা চামচ নুন ভাল করে মিশিয়ে নিন। রসুনের এই মিশ্রণের সঙ্গে ২ চা চামচ তেল, লেবুর রস, পুদিনা, মধু, লঙ্কাগুঁড়ো, ইয়োগার্ট একটা বাটিতে ভাল করে মেশান।

মাঝারি আঁচে একটা গ্রিল প্যান গরম করুন। ল্যাম্ব চপ ম্যারিনেড থেকে তুলে এর উপর বাকি নুন ও গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিন। গরম প্যানে ল্যাম্ব চপ রাখুন। দু’পিট ৩ মিনিট করে গ্রিল করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন