Rohit Sharma

Rohit Sharma: রোহিতের অধিনায়কত্বে কোথায় ভুল? ধরিয়ে দিলেন কোহলীর ছোটবেলার কোচ

অধিনায়ক হিসেবে আগ্রাসী হিসেবেই পরিচিত ছিলেন বিরাট কোহলী। নতুন অধিনায়ক রোহিত শর্মা বরং অনেক শান্ত, ধীরস্থির প্রকৃতির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪১
Share:

রোহিতকে কেন এমন পরামর্শ কোহলীর কোচের ফাইল ছবি

অধিনায়ক হিসেবে আগ্রাসী হিসেবেই পরিচিত ছিলেন বিরাট কোহলী। নতুন অধিনায়ক রোহিত শর্মা বরং অনেক শান্ত, ধীরস্থির প্রকৃতির। কিন্তু মাঝে মাঝে তাঁরও মাথা গরম হয়। উত্তেজিত হয়ে পড়েন। তেমনই একটি ঘটনার কথা উল্লেখ করেছেন কোহলীর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। রোহিতকে পরামর্শ দিয়েছেন, এমন ঘটনা মোটেই শোভনীয় নয়।

Advertisement

ঘটনাটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আমদাবাদে দ্বিতীয় এক দিনের ম্যাচ চলাকালীন। যুজবেন্দ্র চহালকে ফিল্ডিং পজিশন বদলানোর সময় রোহিত বলে ওঠেন, ‘কী হয়েছে তোর? দৌড়চ্ছিস না কেন ঠিক মতো?’ চহাল পাল্টা বলেন, ‘অধিনায়কের হুকুম তো মানতেই হবে।’ প্রত্যেকেই এই ঘটনায় মজা খুঁজে পেলেও ব্যাপারটাকে সে ভাবে দেখতে রাজি নন রাজকুমার।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “রোহিত শর্মা ঠান্ডা মাথার অধিনায়ক। কিন্তু ইদানীং ওকেও মাথা গরম করতে দেখছি। জনসমক্ষে সতীর্থের উপর রাগ প্রকাশ করা ওর উচিত নয়। কেউ ভুল করলে ঠান্ডা মাথায় ওর উচিত তাকে গিয়ে বোঝানো।”

Advertisement

উল্লেখ্য, কোহলী এর আগে মাঠে মাথা গরম করে বিতর্কেও জড়িয়েছেন। রোহিতের সেই নিদর্শন নেই বললেই চলে। বরং কোচ রাহুল দ্রাবিড়ের মতোই তিনি শীতল মস্তিষ্কের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন