Shaheen Afridi

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কি আদৌ ফিট শাহিন আফ্রিদি? কী বলছেন পাকিস্তানের জোরে বোলার?

আগামী শনিবার পাক দলের সঙ্গে ব্রিসবেনে যোগ দেবেন শাহিন। চোট মুক্ত হলেও তিনি কতটা ম্যাচ ফিট, তা নিয়ে রয়েছে সংশয়। প্রস্তুতি ম্যাচে শাহিনকে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২২:০৮
Share:

ফিটনেস পরীক্ষা দিতে হবে শাহিনকে। ফাইল ছবি।

দিন কয়েক আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা দাবি করেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১০০ শতাংশ সুস্থ শাহিন আফ্রিদি। অথচ, ব্যাপারটা আদৌ তেমন নয়। পাকিস্তানের বাঁহাতি জোরে বোলারের খেলা নিয়ে এখনও সংশয় রয়েছে।

Advertisement

অস্ট্রেলিয়ায় গিয়ে ১৭ এবং ১৯ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবেন বাবর আজমরা। সেই দু’ম্যাচেই শাহিনের ফিটনেস দেখে নেওয়া হবে। তাঁর ফিটনেসের মান নির্দিষ্ট স্তরে থাকলে তবেই খেলতে পারবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। পাক দলের সঙ্গে নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ় খেলতে যাননি শাহিন। তিনি আগামী শনিবার ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন।

পাক বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘১৭ এবং ১৯ অক্টোবর ইংল্যান্ড এবং আফগানিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের জন্য শাহিনকে পাওয়া যাবে। এই দু’ম্যাচে দেখা হবে শাহিন ম্যাচ খেলার মতো ফিট কি না।’ উল্লেখ্য, গত জুলাই মাসে শ্রীলঙ্কায় টেস্ট খেলতে গিয়ে হাঁটুতে চোট পান শাহিন। তার পর থেকেই তিনি ক্রিকেটের বাইরে রয়েছেন। এশিয়া কাপের দলে তাঁকে রাখা হলেও খেলতে পারেননি। চিকিৎসার জন্য তাঁকে লন্ডনে পাঠায় পিসিবি।

Advertisement

মাঠে নামার জন্য তর সইছে না শাহিনেরও। তিনি জানিয়েছেন, ছয় থেকে আট ওভার বল করতে তাঁর কোনও সমস্যা হচ্ছে না। গত ১০ দিন ধরে অনুশীলনে স্বাভাবিক ছন্দে বল করছেন। শাহিন বলেছেন, ‘‘নেটে ব্যাটিং এবং বোলিং উপভোগ করছি। তবে ম্যাচের পরিবেশ সব সময়ই আলাদা হয়। ম্যাচ খেলার জন্য আর অপেক্ষা করতে পারছি না। আমি যে খেলাকে এবং দলকে সব থেকে ভালবাসি তার থেকে এত দিন দূরে থাকা খুব কঠিন ছিল। বেশ কিছু উত্তেজনাপূর্ণ ম্যাচের অংশ হতে পারিনি।’’ নিজের সুস্থ হওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘খুবই কঠিন এবং চ্যালেঞ্জিং পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হয়েছে আমাকে। নিজেকে ফিট করে তোলার এই পদ্ধতিটা বেশ উপভোগ করেছি। আগের থেকে অনেক বেশি ফিট মনে হচ্ছে নিজেকে।’’

শাহিনের সঙ্গেই পাক দলে যোগ দেবেন আগ্রাসী ওপেনিং ব্যাটার ফখর জামানও। চোট সারিয়ে তিনিও সুস্থ। তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে রেখেছে পিসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন