T20 World Cup 2022

ফিটনেস পরীক্ষায় কি পাশ করতে পারলেন শামি? অস্ট্রেলিয়ায় যেতে পারবেন বাংলার জোরে বোলার?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের আগে কোভিড আক্রান্ত হন শামি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়েও খেলতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ তালিকায় রাখা হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২১:৫৭
Share:

মঙ্গলবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষা হয় শামির। ফাইল ছবি।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলেন মহম্মদ শামি। তাঁর অস্ট্রেলিয়ায় যাওয়া নিয়ে সংশয় দূর হল। শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই এবং মহম্মদ সিরাজের সঙ্গেই তিনি অস্ট্রেলিয়ার বিমানে উঠবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ ক্রিকেটার হিসাবে।

Advertisement

যশপ্রীত বুমরা এবং দীপক চাহার চোটের জন্য ছিটকে যাওয়ায় উদ্বেগ তৈরি হয়েছিল। উদ্বেগ আরও বাড়ে শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের আগেই কোভিড আক্রান্ত হওয়ায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়েও খেলতে পারেনি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জোরে বোলিং আক্রমণ কী হবে তা নিয়ে তৈরি হয় জল্পনা। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় শামি উত্তীর্ণ হওয়ায় চিন্তামুক্ত হলেন জাতীয় নির্বাচকরা।

বুমরার পরিবর্ত হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ দলে কে জায়গা পাবেন তা নিয়ে এখনও কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে শামি এবং সিরাজ দু’জনই অস্ট্রেলিয়ায় যাওয়ায় রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের হাতে বিকল্প বাড়ল।

Advertisement

শামি প্রথম থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ তালিকায় ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে চাহার চোট পাওয়ায় সিরাজকেও রিজার্ভ ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ায় পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মনে করা হচ্ছে বুমরার পরিবর্ত হিসাবে বিশ্বকাপের মূল দলে অভিজ্ঞ শামিই জায়গা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন