MS Dhoni

ধোনির প্রতি একটি কারণে সারা জীবন কৃতজ্ঞ থাকবেন অশ্বিন, কোন কারণ?

দীর্ঘ দিন চেন্নাইয়ের হয়ে ধোনির নেতৃত্বে আইপিএলে খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর উপরে ভরসা রেখে চেন্নাই সুপার কিংসে সই করিয়েছিলেন ধোনি। সেই অশ্বিন কৃতজ্ঞ থাকবেন ধোনির কাছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৭:৩৪
Share:

ধোনি (বাঁ দিকে) এবং অশ্বিন। — ফাইল চিত্র।

১৩ বছর আগের কথা। তখন তিনি নেহাতই এক অখ্যাত ক্রিকেটার ছিলেন। তামিলনাড়ুর ঘরোয়া ক্রিকেটে সবে কিছু দিন খেলা শুরু করেছেন। সেই সময়েই নজরে পড়ে গিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনির। তাঁর উপরে ভরসা রেখে চেন্নাই সুপার কিংসে সই করিয়েছিলেন ধোনি। আস্থার দাম রাখার জন্য সারা জীবন ধোনির কাছে কৃতজ্ঞ থাকবেন রবিচন্দ্রন অশ্বিন। এক অনুষ্ঠানে গিয়ে নিজেই এ কথা জানিয়েছেন ভারতের অফস্পিনার।

Advertisement

শততম টেস্ট এবং ৫০০ উইকেট নেওয়ার জন্য তামিলনাড়ু ক্রিকেট সংস্থা সংবর্ধিত করেছে অশ্বিনকে। সেই অনুষ্ঠানেই অশ্বিন বলেছেন, “২০০৮ সালে চেন্নাইয়ের সাজঘরে ম্যাথু হেডেন, ধোনির মতো তারকাদের সঙ্গে সময় কাটিয়েছিলাম। গোটা প্রতিযোগিতাতেই বসে কাটাই। মুথাইয়া মুরলীধরন যে দলে ছিল সেখানে কী করে সুযোগ পাব? তখনই এগিয়ে এসেছিল ধোনি। এই একটা কারণেই ধোনির কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকব। ও আমার জন্য যা করেছে তা ভোলার নয়। ক্রিস গেলের বিরুদ্ধে আমার হাতে নতুন বল তুলে দিয়েছিল। ১৭ বছর পরে অনিল কুম্বলে সেই বিষয় নিয়েই কথা বলেছেন।”

চেন্নাইয়ের ক্রিকেটারকে নিয়ে অতীতে ক্রিকেটারেরা অনেক কথাই বলেন অনুষ্ঠানে। সেই সব শুভেচ্ছা, বার্তা মন ছুঁয়ে গিয়েছে অশ্বিনের। তিনি বলেছেন, “কেমন লাগছে সেটা বোঝানোর জন্য কোনও ভাষাই খুঁজে পাচ্ছি না। আমি গর্বিত এখানে থাকতে পেরে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন