India vs Australia

শ্রেয়সের শতরানে কি কোহলির জায়গা টলোমলো? প্রশ্ন শুনে কী উত্তর দিলেন ভারতের ব্যাটার

চোটের কারণে গত কয়েক মাসে তাঁকে নিয়ে অনেক জল্পনা হয়েছে। সেই শ্রেয়স আয়ার শতরান করলেন রবিবার। এতে কি বিরাট কোহলি বিপদে পড়লেন? কী বললেন শ্রেয়স?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:৪৬
Share:

শতরানের পর শ্রেয়স। ছবি: এএফপি

চোটের কারণে গত কয়েক মাসে তাঁকে নিয়ে অনেক জল্পনা হয়েছে। এশিয়া কাপে দলে নেওয়া হয়েছিল। সেখানে আবার চোট পেয়ে সুপার ফোরে খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ে প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচেই শতরান করে ফর্মে ফিরলেন শ্রেয়স আয়ার। ম্যাচের সেরা ক্রিকেটারও তিনি। শ্রেয়স জানিয়ে দিলেন, দলের স্বার্থে যে কোনও জায়গায় ব্যাট করতে তৈরি তিনি।

Advertisement

এ দিন তিন নম্বরে নেমে শতরান করেছেন শ্রেয়স। পরের ম্যাচেই জায়গা ছেড়ে দিতে হবে। কারণ তৃতীয় ম্যাচে বিরাট কোহলি দলে ফিরবেন। কিন্তু শ্রেয়সের শতরানে কি কোহলির চাপ বাড়ল? সঞ্চালক মুরলী কার্তিকের প্রশ্নে হেসে শ্রেয়সের উত্তর, “আমি এ ব্যাপারে একদম চিন্তিত নই। যে কোনও পজিশনে ব্যাট করতে রাজি। যা দল বলবে তাই করব। বিরাট দলের একজন কিংবদন্তি। তাই ওর জায়গা ছিনিয়ে নেওয়ার প্রশ্নই নেই। আমি শুধু রান করে যেতে চাই।”

এই শতরান যে তাঁর চাপ কমিয়েছে এ কথা স্বীকার করে নিয়েছেন শ্রেয়স। বলেছেন, “অসাধারণ একটা রাত। দারুণ লাগছে। আমার পাশে থাকার জন্যে সতীর্থ, বন্ধুবান্ধব এবং পরিবারকে ধন্যবাদ। টিভিতে ম্যাচ দেখার সময় খালি ভাবতাম, ইস, যদি মাঠে নেমে ম্যাচটা খেলতে পারতাম। নিজের উপর বিশ্বাস রাখার কারণেই এ ভাবে ফিরতে পেরেছি। খেলতে গেলে চোট-আঘাত থাকবেই। কিন্তু আমার স্বপ্নে ভরসা রেখেছি বরাবর।”

Advertisement

এ দিনের ইনিংস নিয়ে বলেছেন, “যা পরিকল্পনা করেছিলাম তা নিখুঁত ভাবে কাজে লাগাতে পেরেছি। খুব বেশি জটিল ভাবে খেলতে চাইনি। ক্রিজে নেমে সেট হয়ে যাওয়ার পরেই আত্মবিশ্বাসী হয়ে যাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন