Asian Games

এশিয়ান গেমস খেলতে রওনা হলেন তিতাস, লক্ষ্য সোনার পদকই

এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়েছেন চুঁচুড়ার মেয়ে তিতাস সাধু। প্রস্তুতি শিবিরে যোগ দিতে সোমবার বেঙ্গালুরু গেলেন। যাওয়ার আগে নিজের স্বপ্নের কথা বলে গেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হুগলি শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩০
Share:

তিতাস সাধু। ছবি: সংগৃহীত।

কলম্বোয় এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে যে দিন শতরান করলেন বিরাট কোহলি এবং কেএল রাহুল, সে দিনই এশিয়ান গেমসে খেলতে রওনা হয়ে গেলেন ভারতের মহিলা দলের ক্রিকেটার তিতাস সাধু।

Advertisement

অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যাচের সেরা ক্রিকেটার হয়েছিলেন চুঁচুড়ার তিতাস। তার আগেই অবশ্য ভারতের সিনিয়র দলে সুযোগ পেয়েছিলেন। বাংলাদেশ সফরে খেলেছিলেন। এ বার এশিয়ান গেমস খেলতে চিনের হাংঝৌয়ে পাড়ি দিচ্ছেন তিনি। প্রতিযোগিতায় ভারতের পুরুষ ও মহিলা দুই দলই অংশ নেবে। হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতের এই দলে তিতাস ছাড়া বাংলা থেকে আছেন রিচা ঘোষ।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ১৩-১৬ সেপ্টেম্বর হবে ভারতীয় মহিলা দলের শিবির। সোমবার চুঁচুড়া থেকে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছেন তিতাস। এনসিএ-তে শিবিরের পর ভারতীয় দলের সঙ্গে চিনে যাবেন বঙ্গতনয়া।

Advertisement

এশিয়ান গেমসে খেলতে যাওয়ার আগে তিতাস বলেন, “এশিয়ান গেমসে সুযোগ পেয়ে আপ্লুত। সকলে মিলেই চেষ্টা করব নিজেদের সেরাটা দেওয়ার। আশা করব যেন সোনার পদক নিয়ে ফিরতে পারি। প্রস্তুতি যথেষ্ট ভাল হয়েছে। কিন্তু এত বড় প্রতিযোগিতা খেলতে যাচ্ছি। কখনওই সবটা সম্পূর্ণ হয় না। ওখানকার পরিস্থিতির উপরে কিছুটা নির্ভর করবে।”

তিতাসের বাবা রণদীপ সাধু বলেন, “সাধারণ এক দিনের ক্রিকেট বা টি-টোয়েন্টি ক্রিকেটের থেকে এশিয়ান গেমস আলাদা। একটা বড় জায়গা, যেখানে এশিয়ার সব থেকে ভাল ক্রীড়াবিদেরা খেলবে। তাদের সঙ্গে দেখা হবে, অনেক অভিজ্ঞতা হবে। এশিয়ায় ক্রিকেটে ভারত অনেকটা এগিয়ে আছে। তবে শ্রীলঙ্কা, পাকিস্তানও ভাল। দলে সুযোগ পাওয়াটা তিতাসের প্রাপ্য ছিল। তবে এত তাড়াতাড়ি সেটা হবে ভাবিনি। আশা করি তিতাস পারবে দেশের হয়ে পদক জিততে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন