Cristiano Ronaldo

সৌদির ক্লাবে গিয়ে সাড়ে তিন মাসের মধ্যে কোচকে ‘তাড়ালেন’ রোনাল্ডো

গার্সিয়ার সঙ্গে বচসা হয় রোনাল্ডোর। সেই কারণেই কোচকে সরে যেতে হল বলে মনে করা হচ্ছে। আল নাসের জানিয়েছে যে, তাদের কোচের পদ থেকে সরে গিয়েছেন কোচ রুডি গার্সিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ২২:৪১
Share:

গার্সিয়ার সঙ্গে বচসা হয় রোনাল্ডোর। —ফাইল চিত্র

কোচ বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো চলছেই। কখনও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে, কখনও পর্তুগালে এখন আবার আল নাসেরে। সৌদি আরবের ক্লাব জানিয়েছে যে, আল নাসেরের কোচের পদ থেকে সরে গিয়েছেন কোচ রুডি গার্সিয়া।

Advertisement

গার্সিয়ার সঙ্গে বচসা হয় রোনাল্ডোর। সেই কারণেই কোচকে সরে যেতে হল বলে মনে করা হচ্ছে। ক্লাবের তরফে জানানো হয়েছে, “রুডি গার্সিয়া এখন থেকে আর আল নাসের ক্লাবের কোচ নন। দুই পক্ষ মিলিত ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। ক্লাবের সকলে গার্সিয়ার কাছে কৃতজ্ঞ। গত আট মাস ধরে দারুণ কাজ করেছেন উনি।”

রোনাল্ডোকে সই করানোর পর থেকেই গার্সিয়ার সঙ্গে মতবিরোধ তৈরি হয়। রোনাল্ডো নিজেও কোচের পরিকল্পনা নিয়ে খুশি ছিলেন না। আল ফেইহার বিরুদ্ধে ০-০ গোলে ম্যাচ শেষ হওয়ার পর টানেল দিয়ে বার হওয়ার সময়ই অসন্তোষ দেখিয়েছিলেন রোনাল্ডো। পয়েন্ট নষ্ট করার পর গার্সিয়া দলের ফুটবলারদের তিরস্কার করেন। দলের কাউকে নিয়েই খুশি ছিলেন না তিনি। এর পরেই ক্লাব ছাড়তে হল তাঁকে।

Advertisement

আল নাসের চাইছে হোসে মোরিনহোকে কোচ করতে। যদিও আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে ডিঙ্কো জেলিসিচকে। মোরিনহোকে দু’মরসুমের জন্য ৯০২ কোটি টাকার প্রস্তাব দিতে পারে আল নাসের। ১৮ এপ্রিল আল নাসেরের ম্যাচ রয়েছে। মঙ্গলবার তারা খেলবে আল হিলালের বিরুদ্ধে।

এর আগে ম্যাঞ্চেস্টারে থাকার সময় কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে মতবিরোধ হয় রোনাল্ডোর। সে বারও মাঠেই স্পষ্ট বিরক্তি দেখিয়েছিলেন তিনি। যা ভাল ভাবে নেননি টেন হ্যাগ। পরবর্তী সময় ক্লাব ছাড়েন রোনাল্ডো। বিশ্বকাপ খেলার সময় পর্তুগালের কোচ ফার্নান্ডো স্যান্টসের সঙ্গে মতানৈক্য হয় তাঁর। স্যান্টস বসিয়ে দিয়েছিলেন রোনাল্ডোকে। পরিবর্ত হিসাবে খেলাচ্ছিলেন তাঁকে। বিশ্বকাপ শেষে সরিয়ে দেওয়া হয় স্যান্টসকে। তাঁর জায়গায় এখন পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন